Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

অনন্তের ‘নেত্রী-দ্য লিডার’-সিনেমায় তুরস্কের এরতুগ্রুল সাকার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০২ এএম

অসম্ভবকে সম্ভব করাই অনন্ত’র কাজ। বিজ্ঞাপনের সংলাপের মতো বাস্তবেও এর প্রমাণ দিয়েছেন চিত্রনায়ক অনন্ত জলিল। আধুনিক প্রযুক্তিতে বিগ বাজেটের সিনেমা নির্মাণ করে এরই মধ্যে আলোচনার জন্ম দিয়েছেন এই নায়ক। এরই ধারাবাহিকতায় তিনি এবার নতুন সিনেমার কাজ শুরু করেছেন। ‘নেত্রী-দ্য লিডার’ শিরোনামের সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন অনন্ত জলিলের সহধর্মিণী অভিনেত্রী বর্ষা। তার প্রধান নিরাপত্তা কর্মকর্তা বা দেহরক্ষীর ভূমিকায় অভিনয় করবেন অনন্ত জলিল।

সিনেমাটিতে থাকবে আরো অনেক চমক। তার একটি হলো সিনেমাটিতে অভিনয় করবেন চার দেশের শিল্পীরা। এ সিনেমায় দেখা যাবে বাংলাদেশ, ভারত, ইরান ও তুরস্কের অভিনয়শিল্পীদের। তাদের মধ্যে অন্যতম একজন তুরস্কের অভিনেতা এরতুগ্রুল সাকার। এরইমধ্যে তিনি ‌‘সেফকাত তেপে’, ‘ভ্যালি অব দ্যা উল্ভস’ ইত্যাদিতে অভিনয় করে আলোচিত। এতে আরও অভিনয় করবেন বলিউডের কবির দুহান সিং, তরুণ অরোরা ও প্রদীপ রাওয়াত। এছাড়া দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ কয়েকজন শিল্পীকেও।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে মুনসুন ফিল্মস আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিনেমার মহরত ও কলাকুশলীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। এই আয়োজনে চলচ্চিত্রের অনেক গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি দেওয়ার উদ্দেশ্যে তুরস্কের ১৯৫৮ ফিল্মস ইয়াপিমের সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে মুনসুন ফিল্মস।

সিনেমার গল্প সম্পর্কে অনন্ত বলেন, ‘আমাদের গল্প বাংলাদেশের একটি বিভাগকে নিয়ে। ভারতে যেমন প্রদেশের মুখ্যমন্ত্রী থাকেন, যিনি সেই রাজ্যের প্রধান; তেমনি আমাদের সিলেট বিভাগের এক নেতাকে নিয়ে এর গল্প এগিয়ে যাবে। সেখানে এক নেতা মারা যাওয়ার পর, পার্টির সম্মতিতে তার মেয়ে নেত্রী হন। তাকে নিয়েই সিনেমার গল্প এগোবে।’

‘নেত্রী দ্য লিডার’ সিনেমাটিতে অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্য রচনা ও পরিচালনা করবেন অনন্ত জলিল। বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় এতে থাকবেন আরও দু’জন পরিচালক। একজন তামিল পরিচালক উপেন্দ্র মাধব, অন্যজন তুরস্কের। আজ (২৮ ফেব্রুয়ারি) থেকে চারদিন সিলেটে এর দৃশ্যধারণ হবে। এরপর শুটিং টিম কাজ করবে ভারতের হায়দরাবাদ ও তুরস্কে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ