Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাগরিক টিভিতে তুরস্কের নতুন ধারাবাহিক ‘সহস্র এক রজনী’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩৬ এএম

বাংলাদেশের দর্শকদের কাছে তুরস্কের ধারাবাহিকগুলো আগে থেকেই বেশ জনপ্রিয়। সে ধারাবাহিকতায় ১ মার্চ থেকে নাগরিক টিভিতে দেখা যাবে তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক ‘সহস্র এক রজনী’। নাগরিক টিভির পাশাপাশি ৩০০ পর্বের ধারাবাহিক সিরিয়ালটি দেখা যাবে বঙ্গ-তেও।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর এক অভিজাত রেঁস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছে নাগরিক ও বঙ্গ। সেখানে উপস্থিত ছিলেন নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু, বঙ্গ-এর প্রধান কন্টেন্ট কর্মকর্তা মুশফিকুর রহমানসহ আরও অনেকেই।

সংবাদ সম্মেলনে বলা হয়- ঐতিহাসিক ঘটনার ওপর ভিত্তি করে ‘সুলতান সুলেমান’ ধারাবাহিকে সম্রাট সুলতান সুলেমানের চরিত্রে অভিনয় করে বাংলাদেশি দর্শকদের মন জয় করেছিলেন তুরস্কের জনপ্রিয় অভিনেতা খালিদ এরগেঞ্চ। ‘সহস্র এক রজনী’ নাটকেও তাকে দেখা যাবে কেন্দ্রীয় চরিত্রে। এখানে তার চরিত্রটি সম্পূর্ণ ভিন্ন।

মধ্যপ্রাচ্যের লোককথার প্রাচীন সংকলন ‘আরব্য রজনীর’ আধুনিক সংস্করণ অবলম্বনে রচিত হয়েছে এর গল্প। একমাত্র অসুস্থ সন্তানকে নিয়ে, শেহেরজাদ নামক এক বিধবা নারীর জীবন সংগ্রামের গল্প তুল ধরা হয়েছে এতে। এই ধারাবাহিকের চরিত্রগুলো লাতিন আমেরিকার কিছু দেশে এতোটাই জনপ্রিয় যে, অনেকে তাদের সন্তানদেরও নামকরণ করেছেন শেহেরজাদ ও নুর নামে।

নাগরিক টিভির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু বলেন, ‘এই সিরিজে এক মা তার সন্তানকে বাঁচাতে নিজেকে বিকিয়ে দেয়, কিন্তু তার নিজের মধ্যে যে কষ্ট থাকে, তা কাউকে বলতে পারে না। আভিজাত্যের অহংকার সব কিছুই যেন ভুলিয়ে দেয়। সরকারের অনুমতি নিয়েই আমরা এটি প্রদর্শন করছি।’

‘বঙ্গ’র প্রধান কনটেন্ট কর্মকর্তা মুশফিকুর রহমান বলেন, ‘তুরস্কের ড্রামা সিরিজ হলেও গল্পের সামাঞ্জস্যতা এবং বাংলা ভাষায় প্রচারিত হওয়ায় এটি বাংলাদেশি দর্শকদের মন জয় করবে বলে আমরা আশা করছি।’

‘সহস্র এক রজনী’ নাটকের ডাবিং পরিচালনা করেছেন দীপক সুমন। আগামী ১ মার্চ থেকে ধারাবাহিকটি দেখা যাবে নাগরিক টিভিতে। সম্পূর্ণ বাংলা ভাষায় এই ধারাবাহিকটি প্রতি সোমবার থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে ৬টা ৩০ মিনিট পর্যন্ত প্রচারিত হবে। পুনঃপ্রচার হবে রাত ৮টা থেকে ৮টা ৩০ মিনিট। একইদিন থেকে নাটকটি প্রচারিত হবে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘বঙ্গ’তেও।



 

Show all comments
  • Rajib Ahmed ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৮ এএম says : 0
    বন্ধ কেন সহস্র এক রজনী দয়া করে জানাবেন,,,
    Total Reply(0) Reply
  • Rajib Ahmed ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৩ এএম says : 0
    শেহেরজাদ বন্ধ কেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিভি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ