Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিশোরগঞ্জে ছাত্র অধিকার পরিষদের মিছিলে পুলিশের লাঠিচার্জ : আহত ৫ ও আটক ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৩১ পিএম

কিশোরগঞ্জে ছাত্র অধিকার পরিষদের মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে পাঁচজন আহত হয়েছেন। এ সময় তিনজনকে আটকও করেছে পুলিশ। আজ রবিবার দুপুরে শহরের রথখলা এলাকায় ঘটনাটি ঘটে। ছাত্র অধিকার পরিষদের নেতারা অভিযোগ করেন, বেলা ১১টার দিকে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী তারা গুরুদয়াল সরকারি কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করতে যান। কিন্তু পুলিশ সেখানে বাধা প্রদান করে।

পরে তারা ক্যাম্পাসের বাইরে একত্রিত হয়ে শহরে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের রথখলা এলাকায় গেলে মিছিলের পিছন দিক থেকে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে পাঁচজন আহত হয়েছেন বলে তারা দাবি করেন। পুলিশ এ সময় তিনজনকে আটক করে নিয়ে যায়। তারা হলেন- ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক ইকরাম হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আদনান নাবিদ ও সদস্য বায়েজীদ হোসেন। কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক গণমাধ্যমকে জানান, তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। মার্চের প্রথম দিকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি এবং ঢাকায় ছাত্র অধিকার পরিষদের কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্র অধিকার পরিষদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ