Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

লালপুরে খাল পুন:খনন প্রকল্প কমিটির উপর হামলায় মহিলাসহ আহত ৫

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৯ পিএম

নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের নান্দ খাল পুন:খননের উদ্ধোধনের একদিন পরেই প্রকল্প কমিটির উপর হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় মহিলাসহ ৫ জন গুরুতর আহত হয়েছে। আহতরা হলো লালপুর উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের নান্দ রায়পুর গ্রামের আব্দুল আজিজ এর ছেলে জিল্লুর রহমান (৩৮), জমশেদ আলীর ছেলে জিয়াউর রহমান (৪০), অসীত চক্রবর্তীর ছেলে পার্থ চক্রবর্তী (১৭), নাসের আলীর ছেলে মনোয়ার হোসেন (৩২) ও একই এলাকার অসীত চক্রবর্তীর স্ত্রী কনিকা চক্রবর্তী (৪০)। রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে এই ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানাগেছে, সকাল ১০ টার সময় খাল খনন প্রকল্পের সভাপতি জিল্লুর রহমানসহ অন্য সদস্যরা নান্দরায়পুর বিলে খাল খননের কাজ তদারকি করে ফিরছিলেন। এসময় তাদের উপর হামলা করলে ঘটনাস্থলে ৪জন আহত হয়। এসময় ছেলে কে বাঁচাতে গিয়ে মা ও কনিকা চক্রবর্তী আহত হন। তিনি ঐ এলাকার অসীত চক্রবর্তীর স্ত্রী।
এব্যাপারে খাল খনন প্রকল্প কমিটির সভাপতি জিল্লুর রহমান জানান, ‘কমিটির অন্য সদস্যদের নিয়ে তিনি নান্দরায়পুর বিলে খাল খননের কাজ তদারকি করে ফিরছিলেন। পথে মধ্যে আবুল হোসেন এর ছেলে আকরাম হোসেন, গোলাম রসুল এর ছেলে আরিফ হোসেন ও মৃত আমান উল্লার ছেলে বাবু মোল্লাসহ ২০-২৫ জন আগ্নেয় অস্ত্র, হাঁসুয়া, রামদা, হাতুড়ী সহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এসময় তারা চিৎকার করলে এলাকাবাসি এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসির সহায়তায় তারা লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। চিকিৎসার কারণে মামলা করতে একটু বিলম্বিত হচ্ছে।’
এব্যাপারে অভিযুক্ত আরিফ জানান, ‘আমি এ বিষয়ে কিছু জানিনা, আমাকে প্রতিহিংসা মূলক ভাবে এই ঘটনার সঙ্গে জড়ানো হচ্ছে ।’
লালপুর থানার (ওসি) সেলিম রেজা জানান,‘খবর পেয়ে পুলিশ গিয়ে ঘটনাস্থলে পরিদর্শন করে এসেছে। এখন পর্যন্ত থানায় কেউ কোন লিখিত অভিযোগ করে নি। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন