Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

কোটালীপাড়ায় নিয়োগে অনিয়মের অভিযোগ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০২ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বান্ধাবাড়ি জে বি পি উচ্চবিদ্যালয়ে অফিস সহকারি-কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী নিয়াজ মোর্শেদ হিরো বিভিন্ন দফতরে অভিযোগ দায়ের করেছে।

গতকাল রোববার নিয়াজ মোর্শেদ হিরো অভিযোগ করে বলেন, অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে আমি একজন প্রার্থী। আমি যথাযথ নিয়মে আবেদন করি এবং লিখিত ও মৌখিক পরিক্ষায় অংশগ্রহণ করে জানতে পারি যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি তাদের মনোনীত প্রার্থীর নিকট হতে উৎকোচ গ্রহণ করে পরীক্ষার পূর্বেই তাকে প্রশ্ন সরবরাহ করে দিয়েছে। শুধু তাদের দুর্নীতি ও অনিয়মকে আড়াল করার লক্ষে একই প্রশ্ন তাৎক্ষণিকভাবে তৈরি করে পরীক্ষায় অংশ গ্রহণকারীদের মধ্যে সরবরাহ করেন। তারা নামে মাত্র লোক দেখানো পরীক্ষার আয়োজন করেন। এ বিষয়ে গত ১৪ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট দফতরসহ উপজেলা নির্বাহী অফিসারের কাছে আমি অভিযোগ দায়ের করেছি।
এ ব্যাপারে বান্ধাবাড়ি জে বি পি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুর রশিদ জানান, নিয়োগ সঠিক প্রক্রিয়ায় হয়েছে। এখানে কোনো অনিয়ম হয়নি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল বসার হাওলাদার জানান, এ বিষয়ে তদন্ত চলছে। উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান জানান, বিষয়টি তদন্তনাধীন রয়েছে।
১৩ দোকান ভস্মীভূত
গোপালগঞ্জের কোটালীপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৩ দোকান পুরে ছাই হয়ে গেছে। গত শনিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার ঘাঘর বাজারের গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের উত্তর পাশে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে কোটালীপাড়া ও গোপালগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ৪টি ইউনিট স্থানীয়দের সহযোগিতায় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
কোটালীপাড়া ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. নজরুল ইসলাম জানান, এ খবর পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। পরে গোপালগঞ্জের আরো ২টি ইউনিট এসে আমাদের সাথে অংশগ্রহণ করার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে হোটেলের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। পুরে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠান ও মালামালে প্রায় ১ কোটি ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিয়োগ-অনিয়ম
আরও পড়ুন