Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

বগুড়ায় বিএনপির বাদশা হলেন পৌর মেয়র

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩৩ পিএম

বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল করিম বাদশা নির্বাচিত হয়েছেন। তিনি ধানের শীষ প্রতীকে ৮২ ২১৭ ভোট পেয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ জগ প্রতীকে পেয়েছেন ৫৬ হাজার ৯০ ভোট। রোববার রাত পৌণে ৯টায় রিটার্নিং কর্মকর্তা বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওবায়দুল হাসান ববির নৌকা প্রতীকে ২০ হাজার ৮৯ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মতিন হাত পাখা প্রতীক নিয়ে ৬ হাজার ১৯১ ভোট পেয়েছেন।
প্রায় ৭০ বর্গ কিলোমিটার আয়তনের বগুড়া পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৭৫ হাজার ৮৭০জন। মেয়র পদে ৪জন, ২১টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩০জন এবং ৭টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে আরও ৫০জন প্রতিদ্ব›দ্বীতা করেন। রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, নির্বাচনে ৬০ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ