Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

ব্যবসায়ীর ১৫ বছরের কারাদন্ড

নোয়াখালীতে মাদক মামলা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বেগমগঞ্জ থানার একটি মাদক মামলায় এহসান উল্যা প্রকাশ আমান উল্যা নামের এক মাদক ব্যবসায়ীকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে আরও ১ লাখ টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে। গতকাল বিকালে জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত এহেছান উল্যা কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের আনোয়ারুল হকের ছেলে।
জানা গেছে, ২০১৭ সালে বেগমগঞ্জ উপজেলার চন্দ্রগঞ্জ হাইওয়ে সড়কে অভিযান চালিয়ে ৮হাজার পিস ইয়াবাসহ এহেছান, তার স্ত্রী জান্নাতুল মাওয়া ও শ্যালিকা রাজিয়ে বেগম প্রকাশ জারিয়াতুল মোস্তফাকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। এসময় তাদের ব্যবহৃত একটি মাইক্রোবাস জব্দ করা হয়। ঘটনায় বেগমগঞ্জ থানার এসআই মো. মনিরুজ্জামান বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। আদালতে মোট ৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামি জান্নাতুল মাওয়া ও রাজিয়া বেগমকে খালাস এবং অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি এহেছানকে ১৫ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন আদালত। মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী (পিপি) গুলজার আহমেদ জুয়েল বিষয়টি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক-মামলা
আরও পড়ুন