Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী
শিরোনাম

মোতাওয়াল্লীকে ডিবির পরিচয়ে অপহরণ চেষ্টা

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় ডিবি পুলিশ পরিচয়ে মসজিদের মোতাওয়াল্লী নিজাম উদ্দিন (৬৫) নামের এক বৃদ্ধকে অপহণেরর চেষ্টা করেছে অপহরণকারী চক্র। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লালাবাজার ইউনিয়নের বেতসুন্ধি (ফকিরেরগাঁও) গ্রামে এ ঘটনাটি ঘটে। নিজাম উদ্দিন ওই গ্রামের মৃত হাজী ইসমাইল আলীর ছেলে ও বেতসুন্ধি (ফকিরেরগঁ^াও) জামে মসজিদের মোতাওয়াল্লী।

পারিবারিক ও বাড়ির সিসি ফুটেজ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় একটি নোহা গাড়ি করে ড্রাইভারসহ চারজন যুবক নিজাম উদ্দিনের বাড়ির ভিতরে প্রবেশ করে এবং গাড়ি থেকে তিনজন যুবক নেমে নিজাম উদ্দিনের ঘরের দরজায় ডাকাডাকি করেন। নিজাম উদ্দিন গেট খুলে বের হলে তাকে ডিবিপুলিশ পরিচয় দিয়ে ধরে গাড়িতে উঠানোর চেষ্টা করেন এই তিন যুবক। তখন এই বৃদ্ধের আত্মচিৎকারে পাশের ঘরের দুই যুবক এগিয়ে আসলে অপহরণকারীরা কৌশলে পালিয়ে যায়। তবে, তিন যুবকের মধ্যে একজনকে চিনতে পেরেছেন বলে জানিয়েছেন নিজাম উদ্দিন। তিনি যাকে চিনেছেন ঐ ব্যক্তি সাংবাদিক পরিচয় দিয়ে তাকে মোবাইল ফোনে চাঁদা দাবি করে হুমকী দিয়েছে।
এ ব্যাপারে নিজাম উদ্দিন বলেন, শাহ আব্দুর রহিম (রহ.) মাজারের দানবাক্স নিয়ে দুই পক্ষের দীর্ঘদিন দ্বন্দ্ব চলছে। স্থানীয়রা তাকে ৩য় পক্ষ হিসেবে দায়িত্ব দিয়েছেন। আর এই দায়িত্ব তিনি পালন করছেন। এই দ্বন্দ্ব থেকেই তাকে অপহরণ করার চেষ্টা করা হয়েছে। তবে, এই ঘটনায় পর থেকে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন। তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান। এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার অফিসার্স ইনচার্জ মো. মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, এরকম কোন অভিযোগ তিনি পাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহরণ-চেষ্টা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ