Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

ফলাফলের গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা

নরসিংদী পৌরসভা নির্বাচন

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

নরসিংদী পৌরসভা নির্বাচনের ফলাফল ঘোষণায় আবারো আইনগত জটিলতা সৃষ্টি হয়েছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ ৬টি কেন্দ্রে কেন পুনরায় ভোট গ্রহণ করা হবে না মর্মে নির্বাচন কমিশনকে কারণ দর্শাও নোটিশ জারি করেছেন। পাশাপাশি এই ৬টি কেন্দ্রের ফলাফল নির্ধারিত হওয়ার পূর্ব পর্যন্ত নরসিংদী পৌরসভা নির্বাচনের সামগ্রিক ফলাফলের গেজেট প্রকাশনার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন।

জানা গেছে, গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নরসিংদী পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার সমর্থকরা ১১টি ভোট কেন্দ্র দখল নিয়ে একচেটিয়া সিল মারে। স্বতন্ত্র প্রার্থী এসএম কাইয়ুমের আবেদনের পরিপ্রেক্ষিতে রিটার্নিং অফিসার ইউএমসি’র ৩টি ও বৌয়াপুর প্রাইমারি স্কুল কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করে। এই অবস্থায় স্বতন্ত্র প্রার্থী এসএম কাইয়ুম বাশাইল প্রাইমারি স্কুল, বাশাইল পেশোয়ারিয়া সুন্নিয়া মাদরাসা, ব্রাহ্মন্দী সরকারি উচ্চ বিদ্যালয়, মীর এমদাদ উচ্চ বিদ্যালয়সহ ৭টি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের আবেদন জানান।
এসব কেন্দ্রেসমূহে সিল মারামারির স্থিরচিত্র এবং ১৫টি ভিডিও ক্লিপ নির্বাচন কমিশনে জমা দেন। কিন্তু নির্বাচন কমিশন তার আবেদন অগ্রাহ্য করলে তিনি হাইকোর্টের আশ্রয় নেন। গতকাল হাইকোর্টের বিচারকগণ রিট পিটিশনের ওপর শুনানি শেষে উল্লেখিত ৬টি কেন্দ্রে কেন পুনরায় ভোট গ্রহণ করা হবে না, মর্মে নির্বাচন কমিশনকে কারণ দর্শানোর নির্দেশ জারি করেন। পাশাপাশি ৬টি কেন্দ্রের ফলাফল নির্ধারিত হওয়ার পূর্বে নরসিংদী পৌরসভা নির্বাচনের সামগ্রীক ফলাফলের গেজেট প্রকাশনার উপর নিষেধাজ্ঞা আরোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌরসভা-নির্বাচন

১৯ ফেব্রুয়ারি, ২০২১
১৬ ফেব্রুয়ারি, ২০২১
১১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন