Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

অতিরিক্ত রক্তক্ষরণে সেই শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০১ এএম

রাজধানীর বনানীতে তানজিলা নামে তিন বছরের শিশুর মৃত্যু অতিরিক্ত রক্তক্ষরণের কারণে হয়েছে। গতকাল তার ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ময়নাতদন্তকারী চিকিৎসক প্রদীপ বিশ্বাস। তিনি বলেন, অভ্যন্তরীণ অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই শিশুটির মৃত্যু হয়েছে। আমরা তার গালে কামড়ের চিহ্ন পেয়েছি, পেটের ভেতরে ইনজুরি ছিল। এছাড়া শিশুটির ডিএনএ প্রোফাইল নমুনা ও হাই ভেজানো সপ সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সব রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর বিস্তারিত কারণ বলা যাবে। এর আগে গত শনিবার কড়াইল বস্তি এলাকায় শিশুটিকে গুরুতর আহত অবস্থায় পেয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শিশুটির মা জরিনা বেগম অভিযোগ করেন, শিশুটিকে সৎ বাবা (জরিনার স্বামী) মহিউদ্দিন হত্যা করেছে। জরিনা বলেন, আমার প্রথম স্বামীর সঙ্গে সাত মাস আগে ডিভোর্স হয়ে যায়। সে মাদকাসক্ত ছিল। এরপর ছয় মাস আগে মহিউদ্দিনের সঙ্গে আমার বিয়ে হয়।

তবে শিশুর বাবা মহিউদ্দিন বলেন, গত শনিবার সকাল সাড়ে ৮টার দিকে বাসার দ্বিতীয় তলার সিঁড়ির পাশে তানজিলাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখি। তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশুর-মৃত্যু

২২ ফেব্রুয়ারি, ২০২১
২১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন