Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শহীদ জিয়ার খেতবা কেড়ে নেওয়ার অধিকার কারো নেই: ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ক্ষমতাসীনরা প্রতিহিংসা পরায়ন হয়ে জিয়াউর রহমানের বীরউত্তম খেতাব কেড়ে নেওয়ার অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, এ খেতাব কারো দয়ায় জিয়াউর রহমানসহ মুক্তিযোদ্ধারা পান নাই। সম্মুখযুদ্ধে যুদ্ধ করে এই খেতার অর্জন করেছিলেন এবং এদেশের মানুষ তাদেরকে এই খেতাব দিয়েছে। এই খেতাব কেড়ে নেওয়ার অধিকার কারো নেই। জামুকা কেনো, বর্তমান সরকারও যদি চায় এই খেতাব কেড়ে নেওয়ার কারো কোনো অধিকার নেই। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদের উদ্যোগে জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের অপচেষ্টার প্রতিবাদে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকার কথা বলার স্বাধীনতাকে হরণ করছে বলে অভিযোগ করে খন্দকার মোশাররফ বলেন, আমরা পাকিস্তান আমলে আইয়ুব খান দেখেছি, বাংলাদেশে এরশাদকে দেখেছি- কিছুদিন পর্যন্ত স্বৈরাচার গায়ের জোরে পুলিশি অ্যাকশন করে টিকে থাকতে পারে, বেশিদিন টিকে থাকতে পারে না। আমরা (শনিবার) খুলনাতে (বিএনপি দলীয় সাবেক মেয়রদের সমাবেশ) দেখলাম- আমাদের কথা বলার অধিকার, আমাদের সমাবেশ করার অধিকার সেই অধিকার করতে দেয়া হয়নি। এভাবে আজকে (গতকাল) সরকার যে গণতন্ত্রের গলা টিকে ধরে থাকছে। আমরা বিশ্বাস করি, সকলে মিলে জনগণের ইস্পাত কঠিন গণঐক্য গড়ে তুলে রুখে দাঁড়াবে। ইনশাল্লাহ এই ফ্যাসিস্ট সরকারের হাত থেকে দেশকে রক্ষা করবে, জনগণের মালিকানা দেশের জনগণকে ফিরিয়ে দেবে-এই প্রত্যাশা আমরা করি।
জিয়া পরিষদের চেয়ারম্যান প্রফেসর আব্দুস কুদ্দুসের সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব প্রফেসর আবুল কালাম আজাদের পরিচালনায় আলোচনা সভায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আব্দুল লতিফ মাসুম, বিএনপির প্রফেসর এবিএম ওবায়দুল ইসলাম, জিয়া পরিষদের প্রফেসর লুৎফর রহমান, অ্যাডভোকেট দেওয়ান মাহফুজুর রহমান ফরহাদ, জহির আলী, দেলোয়ার হোসেন, মহাসচিব প্রফেসর এমতাজ হোসেন আবদুল্লাহিল মাসুদ, প্রকৌশলী রুহুল আলম, শহিদুল ইসলাম শহিদ, বিএনপি মহানগরের রবিউল ইসলাম, গিয়াস উদ্দিন আহমেদ, মিলিমা ইসলাম বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ