Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

২ জনের ফাঁসি ৯ আসামির যাবজ্জীবন

নারায়ণগঞ্জে শ্রমিক হত্যা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় ৪ বাল্কহেড শ্রমিককে গলাকেটে হত্যা মামলায় ২ জনের ফাঁসি ও নয়জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় প্রদান করেন। রায়ে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ড দেয়া হয়। মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই আসামি হলো- তাজুল ইসলাম ও মহি ফিটার।

রায়ে শাহপরান বাল্কহেডের মাঝি মাল্লা, নাসির মিয়া, মঙ্গল, ফয়সাল ও হান্নানকে গলা কেটে হত্যা করে বাল্কহেড ডাকাতির অপরাধে দোষী প্রমাণিত হয়। মৃত্যুদন্ডাদেশ প্রাপ্তদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর এবং পলাতকদের দ্রুত গ্রেফতার করে রায় কার্যকর করার নির্দেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আদালতে ৭ আসামি উপস্থিত ছিলেন। যাবজ্জীবন দন্ডিত আসামিরা হলেন- চাঁন মিয়া, দুলাল মিয়া, মজিবর, শফিকুল ইসলাম, আব্দুল মান্নান, আরিফ, জলিল, সাইফুল ইসলাম, দুলাল ও ইব্রাহিম।

আদালতের পিপি অ্যাডভোকেট কে এম আব্দুর রহমান জানান, ১২ আসামির মধ্যে আদালত ২ জনকে ফাঁসি ও ৯ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। একজন আসামি মামলা চলাকালে মৃত্যুবরণ করেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক-হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ