Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

মূল হোতাদের অবিলম্বে গ্রেফতার করুন

হেফাজত নেতা জসিমকে হত্যার চেষ্টা সংবাদ সম্মেলনে-হেফাজতে ইসলাম ঢাকা মহানগরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মুফতি জসিম উদ্দিনকে ছুরিকাঘাতকারী সন্ত্রাসী মাসুম আহমেদ ইমরানের জবানবন্দি অনুযায়ী হামলার নির্দেশদাতা শাহিন ও মূলহোতারা গ্রেফতার না হলে, শুধু মুফতি জসিম নয়; আরও সিনিয়র কোনো আলেমকে হত্যাচেষ্টা করা হতে পারে। হেফাজত নেতা মুফতি জসিমকে হত্যার চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে হেফোজতে ইসলাম ঢাকা মহানগর নেতৃবৃন্দ। হত্যাচেষ্টার মূলহোতারা ধরাছোঁয়ার বাইরে থাকায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন ছুরিকাঘাতে গুরুতর আহত মুফতি জসিম উদ্দিন। গতকাল রোববার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরী আয়োজিত সংবাদ সম্মেলনে হেফাজত নেতৃবৃন্দ এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, হেফাজত নেতা মুফতি জসিম উদ্দিনকে হত্যার চেষ্টাকারীদের অবিলম্বে গ্রেফতার করুন। হেফাজত নেতাকে হত্যার পরিকল্পনাকারী মূলহোতাদের আঁড়াল করার পরিণাম শুভ হবে না। অচিরেই হেফাজতে ইসলাম বাংলাদেশ এর নেতা মুফতি জসিম উদ্দিনকে হত্যার চেষ্টাকারী মূলহোতাদের গ্রেফতারের দাবিতে রাজপথে নামতে বাধ্য হবে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ মামুনুল হক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী, কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা আবুল কালাম,বাহাদুরপুর পীর আব্দুল্লাহ মোহাম্মদ হাসান, হেফাজতে ইসলাম ঢাকা মহানগর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিবী, সহকারী মহাসচিব মুফতি জসিম উদ্দিন, সহ-সভাপতি মাওলানা ফজলুল করিম কাসেমী, মাওলানা শফিকউদ্দীন, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা মুসা বিন ইযহার, মাওলানা জাবের কাসেমী, মুফতি সাখাওয়াত হোসাইন রাজী, মাওলানা আবুল কাশেম, মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, মুফতি এবিএম শরীফুল্লাহ, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা মুহাম্মদ ফয়সাল, মাওলানা রাশিদ বিন নূর। লিখিত বক্তব্যে বলা হয়, গত ৯ ফেব্রুয়ারি লালবাগ থেকে বাসায় ফেরার পথে আততায়ীর ছুরিকাঘাতে গুরুতর আহত হন হেফাজতে ইসলাম বাংলাদেশের সহকারী মহাসচিব মুফতি জসিম উদ্দিন।

হামলার একদিন পর মুফতি জসিম উদ্দিন লালবাগ থানায় বাদী হয়ে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। স্থানীয়রা জানায়, হামলাকারীর নাম মাসুম আহমেদ ইমরান। সে টাকার বিনিময়ে এসব কাজ করে থাকে। হামলার ঘটনার চারদিন পর দক্ষিণখান থেকে মাসুমকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর পুলিশকে দেয়া স্বীকারোক্তিতে মাসুম জানায়, বড়কাটারা মাদরাসার ‘শাহিন হুজুর’ নামের এক ব্যক্তি তাকে এ কাজের জন্য টাকা দিয়েছে। পরবর্তীতে ১৪ ফেব্রুয়ারি লালবাগ থানা থেকে কোর্টে পাঠানো ফরওয়ার্ডিংয়ে হুকুমদাতা হিসেবে ‘শাহিন হুজুর’-এর নাম উল্লেখ করে পুলিশ।

সংবাদ সম্মেলনে বলা হয়, দুঃখজনক হলেও সত্য যে, বর্বরোচিত এ হামলার বিশ দিন পেরিয়ে গেলেও গ্রেফতার হয়নি মূলহোতারা। বড়কাটারা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সাইফুল ইসলামকে শাহিনের ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি জানান, মাদরাসায় চাকরির সময় শাহিন তার নাম পরিবর্তন করে মুশাহিদ রাখে। মাওলানা সাইফুল হেফাজত নেতাদের জানিয়েছেন, মুফতি জসিমের ওপর হামলার দুইদিন পর অর্থাৎ ১১ ফেব্রুয়ারি শাহিন তার বাবা অসুস্থতার কথা বলে মাসরাসা থেকে ছুটি নিয়ে বাড়ি যায়, এরপর সে আর মাদরাসায় ফেরেনি। শাহিনকে গ্রেফতার করে রিমান্ডে নিলেই সেই মূলহোতাদের নাম বেরিয়ে আসবে। কোনো কুচক্রী মহলের ইশারায় তাকে গ্রেফতার না করে মূলহোতাদের বাঁচানোর অপচেষ্টা করা হচ্ছে।



 

Show all comments
  • Jack+Ali ১ মার্চ, ২০২১, ৪:৫৮ পিএম says : 0
    You are asking justice who are oppressor. O'Alem you are the inheritor of Rasul [SAW] and our Beloved Rasul [SAW] rule the country by Qur'an and you Alem's divided by 100 group's. How come you are divided?? Our Allah is One, Our Qur'an is One, our Prophet [SAW] is One, our Prophet's Hadith and Sunnah is one, then why are you divided, reason being you don't fear Allah, Allah said those who do fear me I will not guide them, Still there is time to unite under one banner of Islam and fight the right for Allah and establish Quranic rule, are you afraid of death??? Death will catch you even you hide in the fortress. Don't you die as a saheed?????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূল-হোতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ