Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আরো ৯০ হাজার ডোজ করোনার টিকা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৮:০৮ এএম

আরো ৯ হাজার ভায়াল (৯০ হাজার ডোজ) করোনার টিকা পেয়েছে চট্টগ্রাম। রোববার রাত ৮টায় এসব টিকা চট্টগ্রামে পৌঁছে। চসিক করোনা ভ্যাকসিন প্রদান কমিটির চাহিদার প্রেক্ষিতে নতুন করে এসব টিকা পাঠালো স্বাস্থ্য অধিদপ্তর।
সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে এসব টিকা রাখা হয়েছে। সিটি কর্পোরেশন এলাকায় প্রথম দফায় বরাদ্দ প্রাপ্ত টিকার তুলনায় নিবন্ধনকারীর সংখ্যা বেশি হওয়ায় জরুরি ভিত্তিতে ১ লাখ ডোজ টিকার চাহিদা স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়।
ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে সর্বশেষ পাওয়া ২০ লাখ ডোজ টিকার মধ্য থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এলাকার জন্য জরুরি ভিত্তিতে ১ লাখ ডোজ টিকার এ চাহিদাপত্র দেয়া হয়। চাহিদার ১ লাখ ডোজের মধ্যে রোববার ৯০ হাজার ডোজ টিকা পাওয়া গেছে।
প্রথম দফায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় দেড় লাখ (১ লাখ ৫৪ হাজার ৯০৫) ডোজ টিকা বরাদ্দ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। আর গতকাল পাওয়া ৯০ হাজার ডোজসহ এ পর্যন্ত প্রাপ্ত টিকার সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৪ হাজার ৯০৫ ডোজ।
অন্যদিকে রোববার পর্যন্ত ১ লাখ ৩৫ হাজার ১৮৬ ডোজ টিকা দেয়া হয়েছে সিটি কর্পোরেশন এলাকায়। আর গতকাল  পর্যন্ত মহানগরের ২ লাখ ১৩ হাজার ৯৩০ জন মানুষ টিকা নিতে অনলাইনে নিবন্ধন সম্পন্ন করেছেন। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ