Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

আগুনে পুড়ল গাজীপুরে ৮ কলোনির তিনশ বসতঘর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৯:০৪ এএম

চোখের পলকে প্রায় তিনশ বসতঘর পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্থ হয়েছে শত শত মানুষ। গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকায় মুর্হূতের মধ্যে অগ্নিকাণ্ডে অন্তত ৮টি কলোনির প্রায় সাড়ে তিন শতাধিক বসতঘর পুড়ে যায়।

রোববার রাত সাড়ে ৮টার দিকে কোনাবাড়ি বাইমাইল এলাকার স্থানীয় হুমায়ুন মিয়ার কলোনি থেকে আগুনের সূত্রপাত হয়। পরে পাশের কলোনিগুলোতেও ছড়িয়ে পড়ে।

এতে অন্তত ৮ কলোনির প্রায় সাড়ে তিন শতাধিক বসতঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা কাজ করে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

খবর পেয়ে রাত ১২টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানায়, নগরীর কোনাবাড়ী বাইমাইল এলাকার সফিকুল ইসলামের জমি ভাড়া নিয়ে পাশাপাশি কমপক্ষে ২০টি টিন সেট কলোনি তৈরি করে কয়েকজন ব্যক্তি।

সেখানে ছোট ছোট প্রায় ছয়শ কক্ষ রয়েছে। রাত ৮টার দিকে হুমায়ুন কবিরের কলোনি থেকে আগুনের সূত্রপাত হয়ে পাশের ৮টি কলোনিতে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা স্ট্যান্ডার্ড নিটওয়্যার কারখানা থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণ আনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন

২৬ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ