Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

অবশেষে টিকা নিলেন নরেন্দ্র মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৯:৩৩ এএম

অবশেষে ‘কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এইমস) হাসপাতালে আজ সোমবার (১ মার্চ) সকাল ৬টা ২৫ মিনিটে কোভ্যাকসিন টিকা নেন তিনি। প্রধানমন্ত্রীকে করোনার প্রতিষেধক দেন পুদুচেরির নার্স পি নিবেদিতা।
টিকা নেওয়ার পর নরেন্দ্র মোদি জানান, এদিন এইমসে গিয়ে করোনার প্রথমদফার ডোজ নিলাম। কোভিডের বিরুদ্ধে যেভাবে চিকিৎসক ও বিজ্ঞানীরা লড়েছেন, তা সত্যিই অভাবনীয়। যারা টিকা নেওয়ার যোগ্য তাদরকে অনুরোধ করব টিকা নিতে। চলুন সকলে মিলে একসঙ্গে কোভিড মুক্ত ভারত গড়ে তুলি।
১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয়েছিল প্রথম দফার টিকাকরণ। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের করোনা টিকা দেয়া হয়েছে। দ্বিতীয় দফায় দেওয়া হয়েছে পুলিশকর্মীদের।
ভারতে মোটের ওপর করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও কিছু রাজ্যে কোভিডের দ্বিতীয় ঢেউ চিন্তা বাড়াচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, প্রতিষেধক নেওয়ার পরও সতর্কতা অবলম্বন ছাড়া সম্ভব নয় করোনাযুদ্ধের বিরুদ্ধে জয়ী হওয়া। এই অবস্থায় বয়স্কদের টিকা নেওয়ার প্রথম দিনেই নিজে টিকা নিয়ে দেশবাসীর উদ্দেশ্যে নরেন্দ্র মোদি বিশেষ বার্তা দিলেন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ