Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

লাহোর কালান্দার্সের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১০:৫৩ এএম

বেশ জমে উঠেছে পাকিস্তানে চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। প্রতিদিনের খেলা বাড়ছে তীব্র উত্তেজনা।

রোববার রাতে ১২ বলে জয়ের জন্য দরকার ৩০ রান। জয় অনেক দূর মনে হচ্ছিল লাহোর কালান্দার্সের। আমিরের বলে চার হাঁকিয়ে শুরু করলেন ডাঙ্ক। পরে দুটি চার ও এক ছক্কা হাকিয়ে লাহোরের আশা বাড়িয়ে দেন ডেভিড ওয়েজ। শেষ ওভারে সমীকরণ মাত্র ১০ রানের। করাচির বোলার ক্রিস্টিয়ানকে তেমন কোনো সুযোগ দেননি ওয়েজ। টানা দুই বলে ছক্কা হাঁকিয়ে লাহোরকে রোমাাঞ্চকর জয় উপহার দেন ওয়েজ।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) রোববার রাতে করাচি কিংসকে ৬ উইকেটে হারিয়েছে লাহোর কালান্দার্স। টুর্নামেন্টে চার ম্যাচে তৃতীয় জয় এটি লাহোরের। করাচির দ্বিতীয় হার।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৮৬ রান করে করাচি কিংস। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন ওপেনার শারজিল খান। ৩৯ বলের ইনিংসে তিনি হাঁকান পাঁচটি চার ও ছয়টি ছক্কা। এর পরের তিন ব্যাটসম্যান দুই অঙ্কের রান ছুতে না পারলেও ৩৫ বলে ৫৭ রানের দারুণ ইনিংস খেলেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। চারটি চারের পাশাপাশি তিনি হাঁকান তিনটি ছক্কাও।

১৪ বলে ২৭ রান করেন ড্যানিয়েল ক্রিস্টিয়ান। বল হাতে লাহোরের হয়ে তিন উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শূন্য রানে দুই উইকেট হারায় লাহোর। ৩৩ রানে নেই তৃতীয় উইকেট। গোল্ডেন ডাক মারেন অধিনায়ক সোহাইল আখতার। ডাক মারেন জো ডেনলি।

এমন অবস্থা থেকে দলকে উদ্ধার করে ক্রমশ জয়ের স্বপ্ন দেখান ফকর জামান ও বেন ডাঙ্ক। এই জুটি দলকে নিয়ে যান ১৫২ রান পযন্ত। ফকরকে বিদায় করে এই জুটি ভাঙেন ক্রিস্টিয়ান। যাওয়ার আগে দলের ভিত্তি মজবুত করে যান ফকর। ৫৪ বলে তিনি করেন ৮৩ রানের ঝলমলে ইনিংস। আটটি চার ও চারটি ছক্কা হাঁকান তিনি।

এরপর অবশ্য জয়ের জন্য বাকি কাজটুকু দক্ষতার সঙ্গে পালন করেন ডাঙ্ক ও ওয়েজ। ৪৩ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন ডাঙ্ক। পাঁচটি চার ও দুটি ছক্কার ছিল তার ইনিংসে। তবে জয়ের পথে ঝড়ো ইনিংস খেলেন ওয়েজ। মাত্র ৯ বলে তিনি থাকেন ৩১ রানে অপরাজিত। তিনি হাঁকান তিনটি করে ছক্কা ও চার। চার বল হাতে রেখে লাহোর পৌঁছায় জয়ের বন্দরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান সুপার লিগ
আরও পড়ুন