Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

নোয়াখালীর চাটখিলে ৪ ওষুধ ব্যবসায়ীর জরিমানা, একজনের জেল

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১১:৫৬ এএম

চাটখিলে অভিযান চালিয়ে চার ওষুধ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ধ্বংস করা হয় লক্ষাধিক টাকার নকল ওষুধ। একই সাথে নূর আলম নামের একজনকে কারাদন্ড দিয়েছে আদালত।

রোববার দিবাগত রাতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ মুসা। অভিযানে সহযোগিতা করেন ওষুধ অধিদপ্তরের সহকারি পরিচালক মাকসুদুজ্জামান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পৌর এলাকায় কিউর ফার্মাসিটিক্যাল নামের একটি প্রতিষ্ঠান কোন প্রকার লাইসেন্স ছাড়া ওষুধ তৈরি করে আসছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানকালে ওই প্রতিষ্ঠানটিকে ৩০হাজার টাকা জরিমান ও নকল ওষুধ জব্দ করা হয়। পরে চাটখিল বাজারে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে সোলেমান ফার্মেসিকে ১০হাজার, বাংলাদেশ ফার্মেসিকে ১৫হাজার, প্রভাতী মেডিকেল হলকে ২০হাজার টাকা অর্থদন্ড ও অবৈধভাবে ওষুধ তৈরি এবং বিক্রির অপরাধে রোমান হারবাল নামের এক প্রতিষ্ঠানের পরিচালক নূর আলমকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ মোসা জানান, জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ