Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী
শিরোনাম

লালদিয়ার চরে চট্টগ্রাম বন্দরের উচ্ছেদ অভিযান চলছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০৩ পিএম

পতেঙ্গা লালদিয়ার চরে হাজার কোটি টাকার ৫২ একর জমি দখলমুক্ত করতে
চট্টগ্রাম বন্দরের ইতিহাসে সবচেয়ে বড় উচ্ছেদ অভিযান চলছে। সোমবার সকালে  ছয়জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান শুরু হয়েছে।
এক হাজারেরও বেশি আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য এই উচ্ছেদ অভিযানে দায়িত্ব পালন করছেন । তবে দখলদাররা কোনো রকমের সমস্যা করেনি। বরং নিজেদের স্থাপনা নিজেরাই সরিয়ে দিতে শুরু করেছে। ফলে  শান্তিপূর্ণভাবে চলছে উচ্ছেদ অভিযান। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অভিযান কার্যক্রম পরিদর্শন করেন। তিনি স্থাপনা সরিয়ে নিতে সহযোগিতা করতে উচ্ছেদ অভিযানে নিয়োজিতদের নির্দেশ দেন।
উচ্চ আদালতের নির্দেশ থাকায় এই উচ্ছেদ অভিযান নিয়ে কোনো ধরনের বিকল্প চিন্তার সুযোগ নেই বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। নগরীর পতেঙ্গা এলাকার লালদিয়ার চরের ৫২ একর ভূমিতে বসবাসকারী ২৩শ’ পরিবারের অন্তত ১৪ হাজার মানুষ এই উচ্ছেদ অভিযানের শিকার হচ্ছে। আজকে দিনের মধ্যেই উচ্ছেদ অভিযান সম্পন্ন হবে বলেও আশাবাদ ব্যক্ত করা হয়েছে।
ইতোমধ্যে ৭০ শতাংশ লোকজন চলে গেছে।
#র ই সেলিম 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম বন্দর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ