Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পুলিশের ওপর হামলার সমালোচনা নেই কেন : আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ২:৪৯ পিএম

পুলিশ কখনই কারও পক্ষ নেয় না, যারা পুলিশের সমালোচনা করে তাদের মুখে ছাই পড়ুক, তবু কিছু মানুষ পুলিশকে প্রতিপক্ষ ভেবে থাকে বলে মন্তব্য করেছেন আইজিপি বেনজীর আহমেদ।


পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উপলক্ষে পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ এবং স্বীকৃতি স্মারক প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি।

সোমবার (০১ মার্চ) সকালে মিরপুর-১৪ নম্বরে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

আইজিপি বলেন, ‘ছোট একটি দলের মানুষ আছে যাদের দেশের অগ্রগতি, উন্নয়নের দিকে কোন আগ্রহ নাই। কোনো অর্জনে তাদের কিছু আসে যায়না। এই ছোট দলটি ভিন্ন দেশের ভিন্ন চেতনার। তবু তারা নিজেদের আমাদের দেশের নাগরিক হিসেবে দাবি করে। এই ছোট দলটি বারবার পুলিশের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করে।’

দেশের মানুষের সেবক হয়ে পুলিশ কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশের পুলিশ জনগণের জন্য কাজ করে তাদের হৃদয়ে স্থান অর্জন করেছে। দেশের মানুষের সেবক হয়ে কাজ করে বিধায় জনগণ আর পুলিশের মধ্যে ভালবাসার সম্পর্ক তৈরি হয়েছে।’

এই ভালবাসার বহিঃপ্রকাশ সকলের সামনে আনতে সামনে ‘ব্লু রিবন ডে’ নামে একটি আনুষ্ঠান আয়োজন করা হবে বলে জানান বেনজীর আহমেদ।

এ ব্যাপারে তিনি বলেন, ‘সে অনুষ্ঠানে পুলিশ ও সাধারণদের অংশগ্রহণে তাদের মধ্যে বিদ্যমান সম্পর্ককে সবার সামনে তুলে ধরা হবে, ওই আয়োজনের মাধ্যমে পুলিশকে প্রতিপক্ষ বানানোর কাজে লিপ্তদের মুখে ছাঁই দেয়া হবে।’



 

Show all comments
  • Anher Akhter ১ মার্চ, ২০২১, ৪:২৫ পিএম says : 0
    নেই কারণ, হামলা আগে পুলিশ করেছে যা বরাবরই করে।
    Total Reply(0) Reply
  • Jack+Ali ১ মার্চ, ২০২১, ৫:০১ পিএম says : 0
    Our police force is not friend of people, people fear them, we bangladeshi people know in and out of police.. they only know how to take bribe and torture people.
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১ মার্চ, ২০২১, ৫:০৫ পিএম says : 0
    এই সাংবাদিকরা! সমালোচনা শুরু করো, নইলে খবর আছে কইলাম।
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১ মার্চ, ২০২১, ৫:২০ পিএম says : 0
    ছোট একটি দল? দলটির নাম কি? তুমি আসলেই ....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন