Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কর্মসংস্থানে স্থানীয়দের প্রশিক্ষিত করবে সরকার -মাতারবাড়িতে হানিফ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৩:২১ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কর্মসংস্থানের জন্য স্থানীয়দের প্রশিক্ষিত করে গড়ে তুলবে সরকার।

সোমবার (১র্মাচ) মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনকালে তিনি একথা বলেন।

হানিফ বলেন, প্রকল্পে স্থানীয় লোকজনকে চাকরি দেয়ার বিষয়টি নিয়ে সরকার অত্যন্ত আন্তরিক। কিন্তু তার জন্য যোগ্য লোকজন দরকার। যোগ্যতা অর্জনের জন্য স্থানীয়দের প্রশিক্ষিত এবং দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। যোগ্য হলে অবশ্যই সরকার সবক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকার ভিত্তিতে চাকরি দেবে। চাকরি দিতে স্থানীয়দের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে জানিয়ে এ জন্য মাতারবাড়িতে প্রস্তাবিত কারিগরি ইনস্টিটিউট দ্রুত বাস্তবায়ন করা হবে জানন তিনি।

দুপুর সাড়ে ১২টার দিকে মাহবুবুল আলম হানিফ প্রকল্প এলাকায় পৌঁছান। এসময় তিনি প্রকল্প কেন্দ্রের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন।

পরিদর্শনের আগে তিনি প্রকল্প কেন্দ্রর শীর্ষ কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় তিনি প্রকল্পের চলমান কার্যক্রম, কাজের অগ্রগতিসহ বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত হন।

এসময় উপস্থিত ছিলেন,আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম।



 

Show all comments
  • Jack+Ali ১ মার্চ, ২০২১, ৪:৪৮ পিএম says : 0
    They don't love our country.. This মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ will damage all the surrounding area, we should have find out the alternative fuel by doing research, may be we use Sea Water for power.. In the day of Qiyammah whole sea will become fire ball.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন