Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

সরকারি অনুদানের সিনেমায় অর্ষা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৩:২৭ পিএম

লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়া জগতে পা রাখেন নাজিয়া হক অর্ষা। মেধা ও অভিনয় দক্ষতার মাধ্যমে মিডিয়ায় শক্তপোক্ত অবস্থান তৈরি করেছেন এ অভিনেত্রী। ছোটপর্দার মাধ্যমে ক্যারিয়ার শুরু করলেও বর্তমানে সিনেমা-নাটকে দুই পর্দাতেই সমানতালে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় ২০১৮-১৯ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমাতে অভিনয় করতে যাচ্ছেন অর্ষা। এটি নির্মাণ করবেন নাট্যাভিনেত্রী হৃদি হক। এতে কেন্দ্রীয় একটি চরিত্রে দেখা যাবে অর্ষাকে।

অভিনয় প্রসঙ্গে নাজিয়া হক অর্ষা বলেন, ‘আসলে দুই মাধ্যমের মজা দুই রকম। যেহেতু সুযোগ পাচ্ছি দুই মাধ্যমেই, কাজ করে যেতে চাই এভাবেই। তবে আগের থেকে একটু দেখেশুনে কাজ করছি। প্রস্তাব পেলেই রাজি হচ্ছি না। সময় নিয়ে স্ক্রিপ্ট পড়ে সবকিছু জানার পর সিদ্ধান্ত নেই। এভাবেই সামনে কাজ করতে চাই। গল্পনির্ভর ও মানসম্মত কাজগুলোতে যুক্ত হয়ে দর্শকদের মনে জায়গা করে নেয়াটাই এখন সবচেয়ে বড় লক্ষ্য।’

অর্ষা আরও জানান সবকিছু ঠিকঠাক থাকলে মার্চে ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমার শুটিংয়ে অংশ নিবেন। এই মূহুর্তে এর বেশি কিছু বলা সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি।

ইতিমধ্যে অর্ষা অভিনীত দু’টি সিনেমা মুক্তি পেয়েছে। পাশাপাশি চলতি বছরের শুরুতেই তরুণ নির্মাতা সাজ্জাদ খানের পরিচালনায় ‘সাহস’ নামের নতুন একটি সিনেমার শুটিং শেষ করেছেন অর্ষা। সাহস’ অর্ষার তৃতীয় চলচ্চিত্র; এর আগে ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত মাশরুর পারভেজ পরিচালিত ‘রাইয়ান’ ও ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘অর্পিতা’ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। কয়েকমাস আগে ‘বুমেরাং’ শিরোনামে একটি ওয়েব সিরিজে অভিনয় করে আলোচিত হয়েছেন অর্ষা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্ষা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ