Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

পাঁচটি প্রিয় বিকাশ নম্বরে সেন্ড মানি করা যাবে কোন খরচ ছাড়াই

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৬:৩৬ পিএম

এখন থেকে পাঁচটি প্রিয় বিকাশ নম্বরে কোন খরচ ছাড়াই টাকা পাঠাতে পারবেন বিকাশ গ্রাহক। বিকাশ অ্যাপ ও *২৪৭# ডায়াল করে মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত কোন খরচ ছাড়াই সেন্ড মানি করার সুযোগ নিতে পারবেন বিকাশের ৫ কোটি গ্রাহক।

টাকা পাঠানোর সমার্থক ‘বিকাশ করা’ সেবাটির সুবিধা গ্রাহকের জন্য বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠির কাছে আরো সহজ করে দিতেই এই উদ্যোগ নিয়েছে বিকাশ।

এমএফএস লেনদেনের সাম্প্রতিক তথ্য বিশ্লেষণে দেখা যায় প্রায় ৯০ শতাংশ গ্রাহকই মাসে সর্বোচ্চ পাঁচটি নম্বরে গড়ে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করে থাকেন। ফলে এখন থেকে সিংহভাগ গ্রাহকই প্রিয়জনকে টাকা পাঠাতে পারবেন কোন খরচ ছাড়াই।

সেবাটি পেতে ক্যালেন্ডার মাস অনুযায়ী একজন গ্রাহক সর্বোচ্চ পাঁচটি বিকাশ গ্রাহক অ্যাকাউন্ট প্রিয় হিসেবে সংযোজন করে নিতে পারবেন। একবার সংযোজনের পর ক্যালেন্ডার মাস শেষ হলে প্রয়োজনমত বিকাশ নম্বর পরিবর্তনও করে নিতে পারবেন।

বিকাশ অ্যাপ ও *২৪৭# উভয় চ্যানেলেই সহজ কয়েকটি ধাপে প্রিয় অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারবেন গ্রাহক। https://www.bkash.com/bn/priyonumber লিংকে ক্লিক করে প্রিয় অ্যাকাউন্ট যুক্ত করার পদ্ধতির বিস্তারিত জানা যাবে।

এদিকে, প্রতিমাসে ২৫ হাজার টাকার বেশি সেন্ড মানি করার ক্ষেত্রে পরবর্তী ৫০ হাজার পর্যন্ত প্রতি সেন্ড মানিতে ৫ টাকা এবং ৫০ হাজারের বেশি হলে প্রতি সেন্ড মানিতে ১০টাকা চার্জ প্রযোজ্য হবে।

উল্লেখ্য প্রিয়জনের কাছে টাকা পাঠানোর প্রয়োজন থেকেই সেন্ড মানির সাথে শুরু হয়েছিল বিকাশের যাত্রা। তারপর নিত্যনতুন উদ্ভাবনী সেবায় সাধারণ মানুষের আস্থা অর্জন করে বিকাশ, একই সাথে সেন্ড মানি হয়ে ওঠে কোটি গ্রাহকের জীবনের অপরিহার্য অংশ। মূলত, সেন্ড মানি সেবার মাধ্যমেই ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠি আর্থিক অন্তর্ভুক্তির আওতায় আসতে শুরু করে, যা পরর্বতীতে দেশের বৃহত্তর ডিজিটাল আর্থিক লেনদেনের যাত্রাপথকে প্রশস্ত করেছে।

 



 

Show all comments
  • Md.sajjad hossain ২ মার্চ, ২০২১, ৪:৪৯ পিএম says : 0
    এরচেয়ে নগদ অনেক ভালো সেন্ড মানি ফ্রী। ক্যাশ আউট চার্জ কম। বিকাশ আসলে প্রান্তিক জনগণের গলা কাটতেছে। সব সময় মাইক্রোক্রেডিট প্রোগ্রাম এর মত বিকাশের সিস্টেম
    Total Reply(0) Reply
  • কোথায় চার্জ কাটবে না এখন চার্জ কাটার হিড়িক পড়েছে এখন ডাইভার্ট করা কথাবাত্রা যেমন 5 টি নাম্বারে সেন্ড মানি করলেই ফ্রী। টোটালি ফ্রি করেন
    Total Reply(0) Reply
  • Arif ৩ মার্চ, ২০২১, ৩:৩৭ পিএম says : 0
    কোথায় চার্জ কাটবে না এখন চার্জ কাটার হিড়িক পড়েছে এখন ডাইভার্ট করা কথাবাত্রা যেমন 5 টি নাম্বারে সেন্ড মানি করলেই ফ্রী। টোটালি ফ্রি করেন
    Total Reply(0) Reply
  • Emran Jihadi ৩ মার্চ, ২০২১, ৯:০২ পিএম says : 0
    Nice bikash
    Total Reply(1) Reply
    • Mr. Robiul Isalm ৬ মার্চ, ২০২১, ৪:০৫ পিএম says : 0
      vai spelling ta ki thik ace
  • Md Abul Hossain ৭ মার্চ, ২০২১, ৮:২৮ পিএম says : 0
    কাটা কাটিতে যত ওস্তাদ এই দেশে আমার দুনিয়ার কোথাও এমন সুযোগ নাই। এদেশের সহজ সরল মানুষগুলিকে কথার ফুলঝুড়ি দিয়ে পকেট থেকে টাকা নিয়ে যাচ্ছে কারও কোন শোক তাপ নেই। শুধু মজাই মজা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ

২২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ