Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

৭ মার্চ নিয়ে এতদিন পর বিএনপির বোধোদয়, না নতুন ষড়যন্ত্র?

চকরিয়ায় মাহবুবুল আলম হানিফ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০২ এএম

আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগকে বৈধভাবে ক্ষমতাচ্যুত করা যাবে না বলেই তারা ষড়যন্ত্রের পথ খুঁজে বেড়াচ্ছে। তারা দেশে ষড়যন্ত্র করে ব্যর্থ হয়ে দেশের বাইরে ষড়যন্ত্র চালাচ্ছে। রোববার (২৮ ফেব্রæয়ারি) বিকেলে কক্সবাজারের চকরিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে ইঙ্গিত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে অস্বীকার করার উপায় নেই। এতদিন পরে বিএনপি’র বোধোদয় হয়েছে। কিন্তু মির্জা ফখরুলের কাছে আমার প্রশ্ন। এতদিন পরে এটা কি আপনাদের বোধোদয় হয়েছে নাকি কোন কোটচাল?
মাহাবুবুল হানিফ আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করেছিলেন। কিন্তু সেই ৭ মার্চের ভাষণ আজ জাতিসংঘের ঐতিহাসিক স্বীকৃতি পেয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে। এটি এদেশের জন্য বিরাট একটি অর্জন।
চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য জাফর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল প্রমুখ। এর আগে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ চকরিয়ায় বঙ্গবন্ধু বাংলাদেশ কর্ণার ও স্বাধীনতা মঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ