Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

ভুল চিকিৎসায় গৃহবধূর মৃত্যুর অভিযোগ

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০২ এএম

চট্টগ্রামের সাতকানিয়ায় একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় সুমি বড়–য়া (২৪) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, রোগী মারা যাওয়ার ৩ ঘণ্টা পর্যন্ত লাশ রেখে দেয়। পরে স্বজনরা জোরাজোরি করলে লাশ বের করে দেয়। এই অভিযোগে ওই নারীর স্বজন ও স্থানীয়রা হাসপাতাল অবরোধ করে।
গত রোববার রাতে উপজেলার কেরানীহাট আশশেফা হাসপাতালে এ ঘটনা ঘটে। সুমি বড়ুয়া (২৪) উপজেলার হলুদিয়া বাকরালি বিল এলাকার অতীষ বড়–য়ার স্ত্রী এবং একই উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের উষা বড়ুয়ার মেয়ে।
স্থানীয়রা জানান, হাসপাতালটিতে এর আগে বেশ কয়েকবার ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ উঠলেও কোনো ব্যাবস্থা নেয়নি প্রশাসন। যার ফলে ঝরে গেল আরেকটি প্রাণ।
স্বামী অতীষ বড়–য়া জানান, কোনো চেকআপ না করেই গাইনি বিভাগে তাকে নিয়ে যাওয়া হয়। পরে জানান তাকে সিজার করাতে হবে, না হয় বাচ্চা বাঁচানো সম্ভব হবে না। কিছু বুজে উঠতে না পেরে সিজারের অনুমতি দেয় তারা। সুমি বড়ুয়াকে সকাল সাড়ে ১০টার দিকে গাইনি বিভাগে নিয়ে যাওয়া হলে এরপর কোনো খোঁজ দেয়নি স্বজনদের। দুপুরের পরে স্বজনরা জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ জানান রোগীর অবস্থা ভালো না। ৩ ঘণ্টা পর্যন্ত রোগীর শারীরিক অবস্থা সম্পর্কে কোনো কিছু না জানালে রোগীর স্বজনরা জোরাজোরি করলে রাত ৮টার দিকে সুমি বড়–য়ার লাশ বের করে দেন।
ডাক্তার কেলেঙ্কারি, অপারেশন থিয়েটারে গাফলতি ও লাশ আটকে রাখার বিষয়ে জানতে চাইলে, হাসপাতাল কতৃপক্ষ কোনো সদুত্তর দিতে পারেনি। বরং কোনো উত্তর দিবে না বলে সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করেন
সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন জানান, এ ব্যাপারে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে, অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন