Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

সাইফে উড়ে গেল পুলিশ

উড়ন্ত জয়ে ব্রাদার্সের প্রথম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৯:০৯ পিএম | আপডেট : ১০:২৩ পিএম, ১ মার্চ, ২০২১

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের এগারোতম ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ভালো খেললেও বড় ব্যবধানে হেরেই মাঠ ছেড়েছে পুলিশ এফসি। অন্যদিকে টানা দশ ম্যাচে পয়েন্ট হারালেও আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। সোমবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাইফ ৪-১ গোলে হারায় পুলিশকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান মিডফিল্ডার জন ওকোলি দু’টি এবং নাইজেরিয়ান ফরোয়ার্ড কেনেথ ইকেচুকু ও স্থানীয় মিডফিল্ডার সাজ্জাদ হোসেন একটি করে গোল করেন। পুলিশের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন ফরোয়ার্ড জমির উদ্দিন।

সোমবার ম্যাচের শুরু থেকেই পুলিশকে চাপে রেখে খেলতে থাকে সাইফ। তবে তারা গোলের দেখা পায় প্রথমার্ধের অন্তিম মূহূর্তে। ম্যাচের ৪৪ মিনিটে সতীর্থ রহিম উদ্দিনের পাসে দুর্দান্ত শটে গোল করেন সাইফের কেনেথ ইকেচুকু (১-০)। প্রথমার্ধের যোগকরা সময়েই (৪৫+২ মিনিট) ব্যবধান দ্বিগুন করেন জন ওকোলি। এসময় ইয়াসিন আরাফাতের কাছ থেকে বল পেয়ে একাই ছুটে গিয়ে পুলিশের বক্সে ঢুকে সরাসরি শটে গোল করেন তিনি (২-০)। ম্যাচের ৬১ মিনিটে পুলিশের হয়ে এক গোল শোধ দেন ফরোয়ার্ড জমির উদ্দিন (১-২)। বিপদ আঁচ করতে পেরে এবার আক্রমণাত্মক খেলতে থাকে সাইফ স্পোর্টিং। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ৮৭ মিনিটে জন ওকোলি নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোলটি করেন (৩-১)। আর ম্যাচের যোগকরা সময়ে (৯০+৪ মিনিট) বক্সের কোনা থেকে বাঁকানো শটে পুলিশের গোলরক্ষক মো. নেহালকে বোকা বানিয়ে শেষ গোল করেন সাজ্জাদ (৪-১)। শেষে এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচ জিতে এগারো খেলায় ছয় জয়, এক ড্র ও চার হারে ১৯ পয়েন্ট পেয়ে তালিকার চতুর্থ স্থানে ওঠে এলো সাইফ। সমান ম্যাচে তিনটি করে জয় ও ড্র এবং পাঁচ হারে ১২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানেই থাকলো পুলিশ।

একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব ৫-২ গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে বিধ্বস্ত করে লিগে প্রথম জয় তুলে নিয়েছে। এই জয়ে এগারো ম্যাচে এক জয়, দুই ড্র ও আট হারে ৫ পয়েন্ট পেয়ে তালিকার বারোতম স্থানে ব্রাদার্স। সমান ম্যাচে এক ড্র ও দশ হারে মাত্র ১ পয়েন্ট পাওয়া আরামবাগের অবস্থান সবার শেষে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন