Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

কামিল পরীক্ষায়ও জামেয়ার শতভাগ সাফল্য

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত কামিল হাদিস, ফিকহ, তাফসির ১ম ও ২য় পর্ব পরীক্ষা-১৯ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার শতভাগ সাফল্যের ধারা অব্যাহত রয়েছে।

কামিল ১ম ও ২য় পর্র্ব পরীক্ষায় এ মাদরাসার হাদিস, ফিকহ ও তাফসির বিভাগের সকলেই উত্তীর্ণ হয়েছেন।
জামেয়া ১৯৫৪ সালে মহান অলিয়ে কামিল আল্লামা হাফেয কারী সৈয়্যদ আহমদ শাহ সিরিকোটি (রহ.) প্রতিষ্ঠিত দেশের বৃহত্তম অরাজনৈতিক দ্বীনি সংস্থা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পরিচালিত এ মাদরাসা বেশ কয়েকবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসাবে সরকারীভাবে স্বীকৃতি ও স্বর্ণ পদক লাভ করেছে।
কামিলে শিক্ষার্থীদের এ সাফল্যে অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান মহান আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করেছেন। সেইসাথে তিনি মাদরাসা পরিচালনা পরিষদ, শিক্ষক মন্ডলী ও জামেয়ার শুভাকাক্সক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ছিপাতলী কামিল মাদরাসা
কামিল ১ম পর্ব পরীক্ষায় ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদরাসার হাদিস, তাফসীর, ফিকহ ও আদব বিভাগে ৩০৩ পরীক্ষার্থীর মধ্যে ২৯১ জন পাশ করেছেন। পাশের হার ৯৬.০৪ শতাংশ। ২য় পর্বে ১৫৩ জনের মধ্যে পাশ করেন ১৫১ জন। পাশের হার ৯৮.৬৯ শতাংশ।
এ সাফল্যের জন্য মাদরাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মোহাম্মদ ফরিদ উদ্দিন মহান আল্লাহর শোকরিয়া জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামেয়ার-সাফল্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ