Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

করোনার টিকা নিলেন জেমি ডে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৯:২৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের টিকা নিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে। সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে জেমি এই টিকা গ্রহণ করেন। তার সঙ্গে টিকা নিলেন জাতীয় দলের ব্রিটিশ সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস ও ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান টেকনিক্যাল ডাইরেক্টর পল স্মলি।

টিকা গ্রহণের পর জেমি ডে জানান, এখন পর্যন্ত তিনি সুস্থ ও স্বাভাবিক রয়েছেন। অন্য সব টিকার মতোই লাগছে করোনার এই ভ্যাকসিন।

জাতীয় দলের ইংলিশ প্রধান কোচ জেমি ডে গত নভেম্বর নেপালের বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ চলাকালে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। টানা পাঁচবার করোনা পজিটিভ ছিলেন তিনি। ফলে তাকে ছাড়াই বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে স্বাগতিক কাতারের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচ খেলতে দোহা যায় জাতীয় দল। তবে গত ৪ ডিসেম্বর কাতার ম্যাচের দু’দিন আগে করোনা পরীক্ষাল পল নেগেটিভ আসে জেমির। ফলে শেষ মুহূর্তে দলের সঙ্গে যোগ দেন এই ইংলিশ।

গত ৭ ফেব্রুয়ারি দেশে আনুষ্ঠানিকভাবে করোনা টিকা দেয়া শুরু পরের দিনই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন টিকা নিয়েছিলেন। তিনি ছাড়াও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদি, সহ-সভাপতি আতাউর রহমান ভূইয়া মানিক সহ ফুটবল সংশ্লিষ্ট আরো অনেকেই ইতোমধ্যে করোনার টিকা গ্রহণ করেছেন। এবার এই তালিকায় যুক্ত হলেন জাতীয় দলের দুই ব্রিটিশ কোচ ও অস্ট্রেলিয়ান টেকনিক্যাল ডাইরেক্টর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন