Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

মাতারবাড়ির গভীর সমুদ্র বন্দর হবে চট্টগ্রাম বন্দরের চেয়ে উন্নত

এই বন্দর পুরো এলাকাকে পাল্টে দেবে- মাতারবাড়িতে মাহবুবুল আলম হানিফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ৯:৪৫ পিএম | আপডেট : ৯:৫০ পিএম, ১ মার্চ, ২০২১

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, বিএনপি জনগণ থেকে দূরে সরে গেছে। তাই সব নির্বাচনে তাদের লজ্জাজনক পরাজয় হচ্ছে। পরাজয়ের ভয়ে বিএনপি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে না যাওয়ার ঘোষনা দিয়েছে। সোমবার (২ মার্চ) বিকেলে মহেশখালীর মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়র মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন,ক্ষমতায় থাকতে বিএনপি কিছুই করেনি। তারা শুধু লুটপাট করেছে। কিন্তু শেখ হাসিনা দেশকে উন্নত করেছে। বিএনপি এখন জনগণ থেকে বিচ্ছিন্ন।

কয়লা বিদ্যুৎ কেন্দ্রে স্থানীয়দের চাকরিতে অগ্রাধিকার দেয়ার কথা জানিয়ে আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, তাদের যোগ্য করে গড়ে তুলতে সরকার কাজ করছে।

তিনি বলেন, আগামী ১০ বছরের মধ্যে মাতারবাড়ি কেমন বদলে যাবে তা আপনারা কল্পনাও করতে পারছে না। মাতারবাড়িতে নির্মিতব্য গভীর সমুদ্র হবে চট্টগ্রাম বন্দরের চেয়ে উন্নত। এই বন্দর পুরো এলাকাকে পাল্টে দেবে।

কয়লা বিদ্যুৎ কেন্দ্রে অধিগ্রহণকৃত জমির মালিকদের যারা এখনো টাকা পাননি তাদের বিষয়ে ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন মাহবুবুল আলম হানিফ।

জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষা করে জমির মালিকদের হয়রানি করা হচ্ছে। আগামী এক মাসের মধ্যে সব পাওয়া পরিশোধ করতে হবে।

জনসভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, যশোরের সংসদ সদস্য ব্যরিস্টার সেলিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ