Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

আল্লামা ইসমাইল নুরপুরীর মায়ের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর আল্লামা ইসমাঈল নুরপুরীর মা জোহরা খাতুন ইন্তেকাল করেছেন। গতকাল সকালে রায়পুরার নুরপুর গ্রামের নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৯৫ বছর।

মৃত্যুকালে তিনি মাওলানা ইসমাইল নুরপুরীসহ তিন পুত্র , দুই মেয়ে ও বহু সংখ্যক নাতি-নাতনি, আত্মীয়স্বজন রেখে গেছেন। আল্লামা ইসমাইল নুরপুরীসহ তিন পুত্রকে তিনি আলেম হিসেবে প্রতিষ্ঠা করেন। কন্যারাও অত্যন্ত ধর্মপরায়ন নারী হিসেবে সমাজে পরিচিত। তার নাতি নাতনীদের অনেকেই আলেম এবং আলেমা হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হয়েছেন। বিগত কয়েক মাস ধরেই তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। গতকাল সোমবার সকাল আটটায় তিনি হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। গতকাল বাদ আসর নুরপুর বড় ঈদগাহে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, যুগ্ম মহাসচিব মাওলানা কোরবান আলী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, স্থানীয় মজলিস নেতা মাওলানা তাজুল ইসলাম। আবাবিল ইসলামী একাডেমির প্রিন্সিপাল মাওলানা আব্দুন নূর প্রমূখ। জানাজা শেষে তাকে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা-ইসমাইল-মায়ের-ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ