Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

খুলনায় ৩ প্রতিষ্ঠানে ভেজাল বিরোধী অভিযান

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১০:০৮ পিএম

খুলনা মহানগরীতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার তথ্যের ভিত্তিতে কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। সোমবার দুপুরে এ অভিযানসমূহ পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক শাহিন শিকদার।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। এ প্রতিষ্ঠান সমূহ হলো, নগরীর দৌলতপুর এলাকার সোহেল ফুড প্রোডাক্টস, শেখ মেডিকেল হল ও এল রহমান স্টোর।

তিনি বলেন, অভিযানে সোহেল ফুড প্রোডাক্টসে ৫০ লিটারের অধিক বাসিপচা তৈল পাওয়া যায়। যা ইতিমধ্যে কয়েকবার চানাচুর ভাজার কাজে ব্যবহৃত হয়েছিল। সেখানে চানাচুর তৈরির কাঁচামাল ছোলা, বুট, বাদাম ২০০/২৫০ বস্তা ইত্যাদি দুর্গন্ধ ও নোংরা পরিবেশ পাওয়া যায়। এছাড়া ৭ ড্রাম নষ্ট রসুন ভাজা ও ১২ বস্তা মানহীন মসলা পাওয়া গেছে। এছাড়াও ফার্মেসীগুলোতে ১৫ থেকে ২০টি কোম্পানির যৌন উত্তেজক সিরাপ, বিভিন্ন মেয়াদবিহীন এন্টিবায়োটিক ট্যাবলেট ও অবৈধ ওষুধ পাওয়া যায়।

তিনি আরও বলেন, জব্দকৃত মালামালগুলো স্থানীয় লোকজনের সাহায্যে ধ্বংস করা হয়েছে। একইসাথে কারখানাটির অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণ বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া আবারও এই ধরনের অপরাধ করলে আরো কঠোর শাস্তি প্রদানের হুশিয়ারি দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ