Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

বার্তেমেউ গ্রেফতার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় এক পুলিশি অভিযান চালানো হয়েছে। এই অভিযানে গ্রেফতার করা হয়েছে ক্লাবটির সাবেক সভাপতি জোসেফ মারিও বার্তেমেউ, প্রধান নির্বাহী ওস্কার গ্রেউ, রোমান গোমেজ পন্তি ও জাউমি মাসফেরারকে। বার্সাগেট কেলেঙ্কারির তদন্তের অংশ হিসেবে বার্সেলোনায় অভিযান চালানো হয়েছে। এসময় আইনরক্ষাকারী বাহিনীকে তাদের পূর্ণ সহায়তার দেবার কথা স্বীকার করে বিবৃতি দিয়েছে ক্লাবটি।

গত প্রায় এক বছর ধরেই বার্সা গেট ইস্যুতে তদন্ত চালাচ্ছিল পুলিশ। বরাবরই তার বিরুদ্ধে এই অভিযোগ অস্বীকার করে আসছিলেন বার্তামেও। দুর্নীতি ও বিতর্কিত কান্ডে বার্তেমেও এবং তার পরিচালনা পর্ষদ পদত্যাগ করে। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল ২০১৭ সালে ন্যু ক্যাম্পে নিজেদের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করতে আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে অর্থ দেন। বার্সা কিংবদন্তিদের নামে অপপ্রচার চালানোটা উদ্দেশ্যে ছিল তাদের। যা এরপরই ‘বার্সাগেট’ কেলেঙ্কারি নামে পরিচিতি পায়।
ক্লাবটির প্রেসিডেন্ট নির্বাচনের ক’দিন আগে পুলিশের এই অভিযান চালানো হলো। আগামী রোববার ক্লাবটিতে নতুন সভাপতি নির্বাচনে ভোট হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্তেমেউ গ্রেফতার
আরও পড়ুন