Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

আবেগের ম্যাচ জিতল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০১ এএম

লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের বাবা হারানোর বেদনা ক্লাবের ড্রেসিংরূম ছাড়িয়েও দেখা গেল খেলার মাঠেও। তিন দিন আগে পানিতে ডুবে মারা যাওয়া অগাস্তিনো বেকার আর তার পরিবারকে গোল আর জয় উৎসর্গ করেছেন সতীর্থ মিডফিল্ডার কার্টিস জোন্স। তার গোলে পরশু রাতে ইয়ুর্গেন ক্লপের দল টানা চার হারের পর ২-০ গোলে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেডকে। শেষ কিছুদিনে মাঠে ও মাঠের বাইরে সময়টা ভালো কাটছে না লিভারপুলের। বেকারের বাবার আগে করোনায় ক্লপ হারিয়েছেন তার মাকে। এরমাঝে ব্রাইটন, বার্নলি, ম্যানচেস্টার সিটি ও এভারটনের কাছে হারের তেতো স্বাদ পেয়েছিল অল রেডরা। সবমিলিযে যাচ্ছেতাই অবস্থা।
ঘরের মাঠে টানা ৬৮টি ম্যাচ অপরাজিত থাকার পর যেন টানা হারের বৃত্তেই পড়ে গিয়েছিল লিভারপুল। ২-০ ব্যবধানে জয়টা নিশ্চিত করে অল রেডরা। জয়ের পর একে ব্রাজিলীয় সতীর্থের বাবাকে উৎসর্গ করে জয়ের নায়ক জোন্স বলেন, ‘আমি মনে করি আমার জন্য ও পুরো দলের জন্যেই সময়টা কঠিন যাচ্ছিল। কিন্তু গোল করতে পেরে আমি খুশি। এই গোল, এই জয় অ্যালির (অ্যালিসন) বাবার জন্য। আশা করি তিনি শান্তিতেই আছেন, আর যদি অ্যালি এটা দেখে থাকে, আমি বলবো, এটা তোমার জন্য ভাই!’
এছাড়া একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি-ম্যানচেস্টার ইউনাইটেডের ‘হাইভোল্টেজ’ ম্যাচে গোলের দেখা পায়নি কেউ। স্টামফোর্ড ব্রিজের গোলশূন্য ম্যাচটিতে দু’দল মাঠ ছাড়ে পয়েন্ট ভাগাভাগি করে। অন্যদিকে দাপুটে জয় পেয়েছে আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনাল। শুরুতে পিছিয়ে পড়েও লেস্টার সিটিকে তাদেরই মাঠে ৩-১ ব্যবধানে হারিয়েছে গানাররা। আরেক ম্যাচে গ্যারেথ বেল নৈপুণ্যে বড় জয় পেয়েছে টটেনহাম। ওয়েলস উইঙ্গারের জোড়া গোল ও এক অ্যাসিস্টে ঘরের মাঠে বার্নলিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে স্পার্সরা। স্প্যানিশ লা লিগায় জয়ে ফিরেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। পরশু ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়েছে সিমিওনের দল। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে সবার ওপরেই আছে অ্যাটলেটিকো। অন্যদিকে, সিরিআ’য় রোমাকে ২-১ গোলে হারিয়েছে এসি মিলান।
ম্যাচের ষষ্ঠ মিনিটে থিলেমান্সের গোলে এগিয়ে যায় লেস্টার। ৩৯ মিনিটে ডেভিড লুইসের গোলে সমতায় ফেরে আর্সেনাল। প্রথমার্ধের যোগ করা দ্বিতীয় মিনিটে গানারদের এগিয়ে দেন আলেক্সান্দ্রে লাকাজাত্তে। ৫২তম মিনিটে আর্সেনালের হয়ে তৃতীয় গোল করেন পেপে। ম্যাচের দ্বিতীয় মিনিটে টটেনহামকে এগিয়ে দেন বেল। নিজের দ্বিতীয় গোল করেন ৫৫ মিনিটে। দু’টি গোলই করেছেন সং হিয়ুং-মিনের পাস থেকে। বিরতিতে যাওয়ার আগে ১৫তম মিনিটে হ্যারি কেন ও ৩১তম মিনিটে লুকাস মাউরার গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় হোসে মরিনহোর দল। কেনের গোলটিতে অ্যাসিস্ট করেন বেল।
প্রিমিয়ার লিগে ২৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট তালিকার আটে ওঠে এসেছে টটেনহাম। ২৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে দশে আর্সেনাল। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে চারে চেলসি। ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে লিভারপুল। শীর্ষ চারের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন দুই পয়েন্টের।
উড়তে উড়তে ছন্দপতন। লা লিগায় এটাই এখন আক্ষেপ অ্যাটলেটিকো মাদ্রিদ সমর্থকদের। টানা জয়ে শিরোপার পথে বীরদর্পে এগিয়ে যাচ্ছিল রোজি ব্লাঙ্কো। তবে হঠাৎ করেই খেই হারিয়েছে সিমিওনের দল। লিগে লেভান্তে খরা কাটাতে না কাটাতেই অ্যাটলেটিকো দুর্গে হানা চেলসির। ফলাফল চ্যাম্পিয়ন্স লিগেও হার। প্রতিপক্ষের দুর্বলতার সুযোগে লা লিগায় জয়ে ফেরে অ্যাটলেটিকো মাদ্রিদ। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে রাজত্ব এখনও ধরে রেখেছে রোজি ব্লাঙ্কো।
ইতালিয়ান সিরি’আতে হাইভোল্টেজ ম্যাচে রোমাকে হারাতে পারলেই ইন্টারের সঙ্গে কমে আসবে ব্যবধান। তাই রোমার মাঠ স্তাদে অলিম্পিকোতে শুরু থেকেই সতর্ক রসোনেরি। ৪৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন কেসি। রোমার মাঠে হতাশ স্বাগতিকরা। উৎসবে মাতে এসি মিলান।
৭ মিনিট পরই উৎসব থামিয়ে সমতা ফেরান ভেরেটর্ট। ‘কি করবেন ভেবে না পাই কুল’ অবস্থা তখন স্টেফানো পিওলির। কিন্তু না। কোনো বিপর্যয় হতে দেননি রেবিচ। ৫৮ মিনিটে তার গোলেই ২-১ এ এগিয়ে যায় এসি মিলান। অলিম্পিকোতে আর গোল হয়নি। দারুণ জয়ের উৎসবে মাতে এসি মিলান।

এক নজরে ফল
সেফিল্ড ০-২ লিভারপুল
নিওক্যাসল ১-১ উলভস
ক্রিস্টাল ০-০ ফুলহাম
টটেনহ্যাম ৪-০ বার্নলি
চেলসি ০-০ ইউনাইটেড
ভিয়ারিয়েল ০-২ অ্যাটলেটিকো
মার্সেই ১-১ লিও
রোমা ১-২ মিলান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিতল-লিভারপুল
আরও পড়ুন