Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবিতে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১২:০০ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভে পুলিশের হামলার প্রতিবাদ টিএসসি থেকে গ্রেপ্তার ৩ নেতাকর্মীর মুক্তির দাবিতে ঢাকা বিশ^বিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। গতকাল সোমবার দুপুরে মিছিলটি টিএসসির জনতা ব্যাংকের সামনে থেকে শুরু হয়ে রাজু ভাস্কর্য প্রদক্ষিণ করে টিএসসিতে গিয়ে শেষ হয়। এতে সংগঠনটির বিশ্ববিদ্যালয় ও হল শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিল পরবর্তী সমাবেশ থেকে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের দ্রুত মুক্তি দাবি করা হয়।
গত রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র-শিক্ষক কেন্দ্র টিএসসি থেকে ঢাবি ছাত্রদলের আহবায়ক কমিটির অন্যতম সদস্য আনিসুর রহমান খন্দকার অনিক, স্যার এ এফ রহমান হল ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু হায়াত মোহাম্মদ জুলফিকার জেসান, সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রদলের কর্মী আতিক মোর্শেদকে গ্রেফতার করে পুলিশ। ছাত্রদলের মিছিলে উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রদলের আহবায়ক কমিটির সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমান, যুগ্ম আহবায়ক জহিরউদ্দীন আহমেদ, আশরাফুল ইসলাম খান আনিক, সোহেল রানা, এ বি এম এজাজুল কবির রুয়েল, শাফি ইসলাম, জসীমউদ্দিন, আবুল বাসার, মোঃ হাসান,আব্দুল্লাহ আল মাসুদ, মিয়া মোঃ রাসেল,আহবায়ক কমিটির সদস্য এস এম দিদারুল ইসলাম, রাজু আহমেদ, মোঃ আরিফ হোসেন, মিনহাজ আহমেদ প্রিন্স, মির্জা ফয়সাল, মানসুরা আলম,স্যার এ এফ রহমান হলের সভাপতি মাসুম বিল্লাহ, ফজলুল হক মুসলিম হলের সভাপতি মোঃ মাসুম বিল্লাহ, হাজী মুহম্মদ মুহসিন হলের সভাপতি ওমর ফারুক মামুন, শেখ মুজিবর রহমান হলের সভাপতি গাজী মোঃ সাদ্দাম হোসেন, মাস্টার দা’ সূর্যসেন হলের সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার, জগন্নাথ হল ছাত্রদলের সাধারণ সম্পাদক সুপ্রিয় কুমার শান্ত, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সাধারণ সম্পাদক কামরুল হাসান খান, কবি জসীমউদ্দিন হলের সাধারণ সম্পাদক সৈকত মোর্শেদ, অমুর একুশে হলের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাপ্পি, বিজয় একাত্তর হলের সিনিয়র সহ-সভাপতি সাইফ খান, হাজী মুহম্মদ মুহসিন হলের সিনিয়র যুগ্ম-সম্পাদক মোঃ নাছিরউদ্দীন মঞ্জু,মাস্টার দা’ সূর্যসেন হলের সহ- সভাপতি আজিজুল হক,ড.মুহম্মদ শহীদুল্লাহ হলের সাংগঠনিক সম্পাদক নূরুল আমিন নুর, স্যার এ এফ রহমান হলের যুগ্ম-সম্পাদক জারিফ আহমেদ,বিজয় একাত্তর হলের প্রচার সম্পাদক রুহুল আমিন সবুজ, সলিমুল্লাহ মুসলিম হলের জোবায়ের আহমেদ,মাস্টার দা’ সূর্যসেন হলের তানভীর হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদলের-বিক্ষোভ
আরও পড়ুন