Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

পিছিয়ে থেকেও রুদ্ধশ্বাস জয় নোভাক জকোভিচের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১:০৭ এএম

একটা নয়, দু-দু'টো বড় অঘটনের সম্ভাবনা তৈরি হয়েছিল শুক্রবার। শেষ পর্যন্ত তা হয়নি ঠিকই। তবে দর্শকদের উত্তেজনা কয়েকশো গুণ বাড়িয়ে দিল অস্ট্রেলিয়ান ওপেন নোভাক জকোভিচ ও ডমিনিক থিয়েমের ম্যাচ। চোটে কাবু জকোভিচ পঞ্চম সেটে দারুণ কামব্যাক করলেন। থিয়েমও জিতলেন প্রাথমিক দু'সেট হারার ধাক্কা কাটিয়ে।

এরই মধ্যে জকোভিচের ম্যাচ চলাকালীন কিছুক্ষণ খেলা বন্ধ রাখতে হল গ্যালারির দর্শকদের বেরোনোর সুযোগ দিতে। তখন মেলবোর্নে রাত সাড়ে এগারোটা বাজে। নতুন করে পাঁচ দিনের জন্য লকডাউন শুরু হচ্ছে মেলবোর্নে। সে জন্যই দর্শকদের বেরোতে দেওয়া হয় বাড়ি ফেরার জন্য।

আমেরিকান টেলর ফ্রিৎজের বিরুদ্ধে প্রথম দুটি সেটই জিতেছিলেন বিশ্বের এক নম্বর জকোভিচ। কিন্তু ২৭ নম্বর বাছাই ফ্রিৎজ তৃতীয় ও চতুর্থ সেট জিতে দারুণ প্রত্যাবর্তন করেন। সেই সময় পেটের পেশি ছেঁড়ায় যন্ত্রণা সঙ্গী সার্বিয়ান তারকার। তার উপর গ্যালারির একাংশ থেকে কিছু দর্শকের ব্যঙ্গও সহ্য করতে হয় জকোভিচকে। সে সব সামলে পঞ্চম সেটে পাওয়া গেল সেই 'নিষ্ঠুর' জকোভিচকে। যিনি ঝাঁপিয়ে পড়লেন প্রতিদ্বন্দ্বীর উপর। শেষ পর্যন্ত ম্যাচটি জোকার পকেটে পুরলেন ৭-৬, ৬-৪, ৩-৬, ৪-৬, ৬-২। তৃতীয় রাউন্ডেই তিন ঘণ্টা ২৫ মিনিটের লম্বা ম্যাচ খেলতে হল জকোভিচকে। পরে বলেন, 'এই জয় আমার কাছে স্পেশ্যাল। তবে আমি বুঝতে পারছি পেটের পেশি ছিঁড়েছে। এটা দু'দিনের মধ্যে ভালো হবে কি না জানি না।' চতুর্থ রাউন্ডে জকোভিচ খেলবেন মিলোস রাওনিচের বিরুদ্ধে।

দ্বিতীয় অঘটনটি ঘটতে পারত থিয়েমের ম্যাচে। জন কায়েন অ্যারিনায় স্থানীয় হিরো নিক কির্গিয়স অত্যন্ত সাবলীল ভাবে প্রথম দুটো সেট ছিনিয়ে নিয়েছিলেন গত ইউএস ওপেন বিজয়ীর কাছ থেকে। থিয়েম অবশ্য ম্যাচটি জেতেন ৪-৬, ৪-৬, ৬-৩, ৬-৪, ৬-৪। এ দিন হেরে যান কানাডার ডেনিস শাপোভালভও। সে দেশেরই ফিলিপ অগার আলিয়াসিমে ৭-৫, ৭-৫, ৬-৩ হারান শাপোভালভকে। আলেক্সান্ডার জেরেভ ৬-৩, ৬-৩, ৬-১ হারিয়েছেন আদ্রিয়ান মানারিনোকে।

মেয়েদের তৃতীয় রাউন্ডে সহজেই জিতলেন নাওমি ওসাকা, সেরেনা উইলিয়ামস, সিমোনা হালেপ, গার্বিনে মুগুরুসারা। ওসাকা ৬-৩, ৬-২ হারিয়েছেন তিউনিশিয়ার ওন্স জাবেউরকে। সেরেনা ৭-৬, ৬-২ হারিয়েছেন রাশিয়ান আনাস্তাসিয়া পোতাপোভাকে। হালেপ ৬-১, ৬-৩ জিতেছেন জিতেছেন ভেরোনিকা কুদেরমেতোভার বিরুদ্ধে। কাজাখস্তানের জারিনা দিয়াসকে ৬-১, ৬-১ হারালেন মুগুরুসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন