Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

লক্ষ্মীপুরের রায়পুরে অগ্নিকান্ডে ২৫ দোকান ভস্মীভূত

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১১:২৩ এএম

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় উত্তর চরবংশী ইউপির খাসেরহাট বাজারে আগুনে সোমবার মধ্যরাত ৩টার দিকে (২ মার্চ) অগ্নিকাণ্ডে ২৫ দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে।
এতে প্রায় ১৯ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। এ ঘটনায় সহ্য করতে না পেরে লোনের টাকায় ব্যবসায়ী মোঃ সবুজ হর্দযন্ত্রক্রীয়া বন্ধ হলে তাকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রায়পুর ফায়ার স্টেশনের ইনচার্জ ওয়াসি আজাদ বলেন, শনিবার রাত ৩টার দিকে আবু তাহেরের চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানঘরগুলো কাঠ ও টিনের হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয় জনগণের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আগুনে আবদুল বারেক, আবদুল গনি, সুজন সরকার, ইউসুফ মাঝি, বাচ্চু গাজি, শাহজাহান, মোঃ সুমন, দুলাল মালতিয়া, মোঃ সুজন, আইয়ুব আলী আকন্দ, আবদুল কাদের, শাহ আলম মাঝি, আবু তাহের, মোঃ মোস্তফা, নুর মোহাম্মদ, মোঃ শাহজালাল, রাসেল কারি, মোঃ সোহাগ, মুজাম্মেল, আবুল খায়ের, সবুজ বেপারি, আবদুল কাদের, মোস্তফা বেপারি ও খোরশেদ মুন্সিসহ ২৫ দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বাচ্চু গাজি ও নুর মোহাম্মদ বেপারি বলেন, বাজারের ২৫টি দোকান পুড়ে গেছে। অধিকাংশ ব্যবসায়ীই বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। সরকার ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ীকে সহযোগিতা না করে তা হলে তাদের পথে বসতে হবে।

রাযপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, আগুনের ঘটনা শুনেই ভোর ৪টার দিকে ইউপি চেয়ারম্যান ও পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যাই। ক্ষতিগ্রস্থদের শান্তনা দেয়া হয়েছে। তাদেরকে যতটুকু সম্ভব সহযোগিতা চেষ্টা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন