Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

সাংবাদিক হত্যাসহ নির্যাতনের প্রতিবাদে দেবিদ্বারে কর্মবিরতি

দেবীদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ২:৫২ পিএম

নোয়াাখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যাসহ ও সারাদেশে সাংবাদিকদের উপর হামলা-নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে কুমিল্লার দেবিদ্বারে কর্মবিরতি পালন করেছেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ও দেবিদ্বারে কর্মরত সাংবাদিকদের আয়োজনে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মবিরতিতে বক্তব্য রাখেন, দেবিদ্বার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফখরুল ইসলাম সাগর, সংগঠনিক সম্পাদক শাহীন আলম, আমাদের দেবিদ্বার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এটিএম সাইফুল ইসলাম মাসুম, সাংবাদিক ফারুক হোসেন জনি, সাহিদুল ইসলাম, এসএম মাসুদ রানা, আরিফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক এনামুল হক, এম এ হালিম, জামাল উদ্দিন দুলাল, রাজিব আহমেদ. এ আর আহমেদ, আবুল বাসারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
কর্মবিরতিতে সাংবাদিক হত্যাকা-ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিক মুজাক্কির হত্যাকা-ের দশ দিন পেরিয়ে গেলেও হত্যাকারীদের এখনো গ্রেফতার করা হলো না কেন? একের পর পর সাংবাদিক নির্যাতন হামলা মামলা করে কলম সৈনিকদের দমাতে পারবেন না। সাংবাদিক সাগর-রুনি হত্যা ও নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরণের সহিংস ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন এবং সারাদেশের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করতে হবে। অন্যথায় সাংবাদিকদের এই আন্দোলন আরও বেগবান হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মবিরতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ