Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাতকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ৬:১৩ পিএম

সুনামগঞ্জের ছাতকে সওজ বিভাগের জায়গায় অবৈধ ভাবে গড়ে উঠা প্রায় ৪ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার গোবিন্দগঞ্জে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন, সওজ বিভাগের যুগ্ম সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল লতিফ খান। এসময় অন্যান্য কর্মকর্তাসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, সিলেট-সুনামগঞ্জ সড়কের ছাতক থানাধীন গোবিন্দগঞ্জ ব্রিজের পূর্বপার থেকে শুরু করে ট্রাফিক পয়েন্ট ও ছাতক সড়কে সওজ বিভাগের জায়গায় অসংখ্য স্থাপনা গড়ে উঠে। এতে কর্তৃপক্ষ প্রতি বছর এসব স্থাপনা উচ্ছেদ করে দেয়ার পর আবারও গড়ে উঠে স্থাপনা। উচ্ছেদ করার পর ফের শুরু হয় দখল ও স্থাপনা নির্মাণ।

সম্প্রতি এসব স্থাপনা নিজ নিজ উদ্যোগে সরিয়ে নেয়ার জন্য নোটিশ করে মাইকিং করে কর্তৃপক্ষ। কিন্তু অবৈধ দখলকারীরা কর্ণপাত করেনি। পূর্বের ঘোষণা অনুযায়ী মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত টানা ৪ঘন্টা উচ্ছেদ অভিযানে বুলডোজার দিয়ে গুটিয়ে দেয়া হয় অসংখ্য সেমিপাকা ও টিনসেডের অবৈধ স্থাপনা। এসময় অনেকেই তাদের নিজ উদ্যোগে স্থাপনা সরিয়ে নিতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুনামগঞ্জ

১১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ