Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

দন্ডিত বিসিসির সাবেক মেয়র কামাল হাসপাতালে চিকিৎসাধীন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ৭:৩৮ পিএম

দুনীতির মামলায় দন্ডপ্রাপ্ত বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় বিএনপির সাবেক মৎস্যজীবী সম্পাদক আহসান হাবিব কামালকে বরিশালে কেন্দ্রীয় কারাগার থেকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে জরুরী ভিত্তিতে হাসপাতালে নিয়ে আসে কারা কর্তৃপক্ষ। বর্তমানে তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন হাসপাতালের বহির্বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মানবেন্দ্র সরকার। এরআগে বেশ কয়েকদিন ধরে তিনি কিছুটা অসুস্থ অবস্থায় কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে কারা কর্তৃপক্ষ বলছে, কারাগারে প্রবেশের আগেই তিনি বহুবিধ রোগে আক্রান্ত ছিলেন।

ডাঃ মানবেন্দ্র সরকার জানিয়েছেন, আহসান হাবিব কামালকে দেখে রক্ত সহ বিভিন্ন ধরনের পরীক্ষার পরামর্শ দেয়া হয়েছে। রিপোর্ট পাওয়ার পর তার শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি। বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার প্রশান্ত কুমার বণিক জানান, কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য কামালকে মঙ্গলবার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বিসিসি তহবিলের ৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় গত বছরের ৯ নভেম্বর বিসিসির সাবেক মেয়র বিএনপি নেতা আহসান হাবিব কামাল এবং সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নুরুল ইসলাম সহ পাঁচজনকে সাত বছর করে সশ্রম কারাদন্ড দেয় বিভাগীয় স্পেশাল জজ আদালত। বর্তমানে আহসান হাবীব কামাল সশ্রম সাজাপ্রাপ্ত দন্ডিত হিসাবে কারাভ্যন্তরে ফুল বাগান পরিচর্জার দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ