Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

বিয়ের জন্য ৫৬৫ কিমি পাড়ি দিয়ে আলোচনায় ভারতীয় আইপিএস অফিসার নভজোৎ সিমি

সোশ্যাল মিডিয়া ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ৯:১৯ পিএম

সচারচর প্রেমের জন্য সাত সমুদ্র তের নদী পাড়ি দেয় প্রেমিক। এবার ঘটলো উল্টো ঘটনা। প্রেমিককে বিয়ে করার জন্য ৫৬৫ কিলোমিটার পথ পাড়ি দিলেন প্রেমিকা। তার নাম নভজোৎ সিমি। তিনি ভারতের বিহারের একজন আইপিএস অফিসার।

পাঞ্জাবের এক নিম্ন বর্ণের পরিবারে জন্ম নেয়া সিমি নানা প্রতিকূলতা পেরিয়ে এখন ভারতের একজন আইপিএস অফিসার। তার বর্তমান কর্মস্থল পটনা। সিমি ২০১৫ ব্যাচের আইএএস অফিসার তুষার সিঙ্গলার প্রেমে পড়েছিলেন। তুষার পশ্চিমবঙ্গে কর্মরত আছেন। যাকে বিয়ে করতেই পটনা থেকে উলুবে়ড়িয়ায় এসে হাজির হয়েছিলেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নেটিজেনরা।

শুভ কামনা জানিয়ে জয় প্রকাশ লিখেন, ‘অনেক অনেক শুভ কামনা রইল নভজোৎ সিমি ও তার পরবর্তী জীবনের জন্য। ভালোবাসা পরিণতি পাক।’

‘এদেরকেই বলে সাহসী নারী।’ - এসকে তরিকুল ইসলাম তরুর মন্তব্য।

নভজোৎ সিমিকে ‘সর্বগুণ সম্পূর্ণা’ বলে প্রশংসা করেন রাকেশ সরকার।

বিষয়টিকে ভিন্ন চেখে দেখছেন তির্থেন্দু পল। তিনি লিখেন, ‘একজন আইপিএস অফিসার হিসেবে ওনার সাফল্য কিছু থাকলে সেগুলো তুলে ধরুন। অপ্রাসঙ্গিক বিষয় টেনে এনে গুরুত্ব হারাচ্ছেন।’

শুভ্রত দাস গুপ্ত লিখেন, ‘পাটনা থেকে উলুবেড়িয়া? মনে হল যেন পাটনা থেকে চাঁদে পাড়ি দিয়েছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ