Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

ঈশ্বরগঞ্জে বৃদ্ধ বাবা–মাকে নির্যাতন, ব্যবস্থা নিতে ইউএনও বাড়িতে

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২১, ১০:২৯ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বৃদ্ধ বাবা–মাকে নির্যাতনের অভিযোগ উঠেছে সন্তানদের বিরুদ্ধে। লিখিত অভিযোগ পেয়ে পুলিশকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার আজ মঙ্গলবার ওই বাড়িতে অভিযান চালায়। বিষয়টি টের পেয়ে পালিয়ে যান সন্তানেরা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলা সরিষা ইউনিয়নের ফানুর গ্রামের বাসিন্দা ওই দম্পতি। তাঁদের পাঁচ ছেলে ও দুই মেয়ের মধ্যে সবাই স্বাবলম্বী। ছেলেরা স্ত্রী-সন্তান নিয়ে আলাদা বসবাস করেন। এ অবস্থায় তারা বাবার জমিজমা ভাগ-বাঁটোয়ারা করে দেওয়ার দাবি জানান এতে রাজি না হওয়ায় ক্ষুব্ধ হয়ে বাবা-মাকে গালিগালাজ ও লাটি নিয়ে মারতে আসে। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে তারা ইউএনওর কার্যালয়ে গিয়ে অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ পেয়ে আজ মঙ্গলবার ইউএনও জাকির হোসেন ফানুর তাদের বাড়িতে যান। ইউএনও আসার খবর জানতে পেরে বৃদ্ধ দম্পতির সন্তানেরা ওই সময় বাড়ি ছেড়ে পালিয়ে যান। অবশ্য তাঁদের স্ত্রীরা বাড়িতে ছিলেন। তারা দাবি করেন, এমন অভিযোগ সঠিক নয়।

বৃদ্ধ বাবা মা জানান, সম্প্রতি তাদের দুজনকে বেঁধে মারধর করেন বড় ছেলে হজরত আলী। অন্য ছেলেরা বাড়ি ছেড়ে চলে যেতে তাঁদের ওপর জোর করেন।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, ওই বৃদ্ধ দম্পতির সন্তানদের বাড়িতে পাননি তিনি। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের বিষয়টি দেখার জন্য বলা হয়েছে। এরপরও বাবা–মায়ের দায়িত্ব না নিলে সন্তানদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ