Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ এপ্রিল ২০২১, ১১ বৈশাখ ১৪২৮, ১১ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

নিবন্ধন ৪৫ লাখ টিকা নিয়েছেন সাড়ে ৩৩ লাখ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন মোট ৩৩ লাখ ৪১ হাজার ৫০৫ জন। এদিন পর্যন্ত মোট নিবন্ধন করেছেন ৪৫ লাখ ৩০ হাজার ৮২০ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর টিকাদান বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পর্যন্ত টিকা গ্রহণকারীর মধ্যে পুরুষ ২১ লাখ ৫০ হাজার ৩৫৫ জন ও নারী ১১ লাখ ৯১ হাজার ১৫০ জন। এদের মধ্যে ৭৭৩ জনের মাথা ব্যথা, গলা ব্যথা, হালকা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে।

দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার গণটিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলে। স্বাস্থ্য অধিদফতর জানায়, মঙ্গলবার টিকা নিয়েছেন এক লাখ ১৪ হাজার ৬৮০ জন। এরমধ্যে ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ৪২ হাজার ৫৯৩ জন, ময়মনসিংহ বিভাগে ৩ হাজার ৮৭০ জন, চট্টগ্রাম বিভাগে ২১ হাজার ৪৭০ জন, রাজশাহী বিভাগে ১০ হাজার ৮৪৮ জন, রংপুর বিভাগে ১০ হাজার ৩৫৪ জন, খুলনা বিভাগে ১৬ হাজার ৫৭০ জন, বরিশাল বিভাগে ৪ হাজার ৩০৬ জন ও সিলেট বিভাগে ৪ হাজার ৬৬৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন