Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

চমেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ১৫টি কক্ষ ভাঙচুর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রাবাসে গতকাল মঙ্গলবার ছাত্রলীগের দুই গ্রæপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে দুই পক্ষের ১৫টি কক্ষ। তছনছ করা হয়েছে বই, খাতা, কম্পিউটার, ল্যাপটপসহ শিক্ষার্থীদের মূল্যবান সামগ্রী। পুলিশ ও ক্যাম্পাস সূত্র জানায়, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে হলের কক্ষ দখল নিয়ে এ সংঘর্ষ হয়। ঘটনার জন্য এক পক্ষ অপর পক্ষকে দায়ী করেছে।
কলেজ ক্যাম্পাসে দীর্ঘদিন ধরে আ জ ম নাছিরের অনুসারীদের আধিপত্য ছিল। কিন্তু গত তিন বছর ধরে নওফেলের অনুসারীরা সেখানে সক্রিয় হয়ে উঠে। এ নিয়ে এর আগেও দুই পক্ষ কয়েক দফায় সংঘর্ষে জড়ায়। এর জের ধরে গতকাল দুপুরে প্রধান ছাত্রাবাসের দ্বিতীয় তলায় লাঠিসোটা, হকি স্টিক ও দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের উপর হামলা করে। বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে প্রায় আধা ঘণ্টা ধরে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং কক্ষ ভাঙচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ দুই পক্ষকে সরিয়ে দেয়। নগর পুলিশের এডিসি পলাশ কান্তি নাথ সাংবাদিকদের জানান, চমেক ছাত্রাবাসে ছাত্রলীগের দুইটি গ্রæপ আছে। হলের কক্ষ দখল নিয়ে তাদের মধ্যে মারামারি হয়েছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ