Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৯ বৈশাখ ১৪২৮, ০৯ রমজান ১৪৪২ হিজরী

‘জনগণকে অপমান করছে আ.লীগ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম


‘জনগণের ভোটে নির্বাচিত’ দাবি করে বর্তমান আওয়ামী লীগ সরকার জনগণকে অপমান করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল ( জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেছেন, জনগণের ভোটাধিকারকে সরকার চরম তামাশায় রুপান্তরিত করেছে। নির্বাচনের আনুষ্ঠানিকতা রক্ষার্থে মানুষের জীবন এবং সম্পদহানির সরকারী নির্মম খেলা একবিংশ শতাব্দীর এক কলঙ্ক। ভোট চুরি করে ক্ষমতায় এসে জনগণের ভোটে নির্বাচিত বলে দাবি করা সরকারের এই নির্লজ্জতা জনগণের অপমানের ক্ষতে প্রতিদিন লবণ ছিটিয়ে দেয়ার নামান্তর। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপি আয়োজিত ‘২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন’ শীর্ষক আলোচনা সভায় লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপির বছরব্যাপী কর্মসূচীর ২য় দিনে এ আলোচনা সভার আয়োজন করা হয়। তিনি বলেন, গত ১২ বছরে ভোটের সংস্কৃতি নিশ্চিহ্ন হয়ে গেছে। জনগণ অবশ্যই এই অপমানের প্রতিশোধ নেবে। জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ হবে কী মাত্রায় শাসকগণ তা বুঝতে ব্যর্থ হচ্ছে।
আ স ম আবদুর রবের অসুস্থতার কারণে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জেএসডি ভাইস চেয়ারম্যান তানিয়া রব। লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, আওয়ামী লীগ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে একেবারে দলীয় দৃষ্টিভঙ্গিতে সীমাবদ্ধ রাখতে চায়। এ ধরণের সংকীর্ণ মানসিকতা মুক্তিযুদ্ধকে অবমাননার শামিল। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন