Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠায় আলেমদের ভূমিকা অগ্রগণ্য

ইসালে সওয়াব মাহফিলে মৌকারা পীর ছাহেব

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ১২:০০ এএম

কুমিল্লার নাঙ্গলকোটে মৌকারা দরবার শরীফের ইসালে সওয়াব মাহফিলের দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবার গুরুত্বপূর্ণ বয়ানে মৌকারা দরবারের পীর ছাহেব বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লার সভাপতি, আমীরুস সালেকীন আলহাজ্ব শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালিউল্লাহী বলেন, আমাদের রাজনীতি, সমাজনীতি, সাংস্কৃতিক ও ধর্মীয় মূল্যবোধ ইসলামী চেতনায় গড়ে তুলতে হবে। একথা অনস্বীকার্য যে, আমাদের আলেম সমাজ সকল উগ্রবাদিতার বিরুদ্ধে সমাজে শান্তি প্রতিষ্ঠায় মসজিদে বয়ান থেকে শুরু করে ইসলামী জলসা, মাহফিলের আলোচনায় বক্তব্য প্রদানের মাধ্যমে সমাজ ও রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠায় ভ‚মিকা রেখে আসছেন।
বয়ানে মৌকারা পীর ছাহেব আরও বলেন, জীবনের প্রতিটি স্তরে সুন্নিয়াতের আদর্শকে লালন করতে হবে। ত্বরিকা চর্চা করতে হবে। ত্বরিকতের মাধ্যমে ওলি-আউলিয়াগণের ফয়েজ ও বরকত অর্জন সম্ভব। ইসলামের হকধারা প্রতিষ্ঠা করার জন্য রাসুলে করীম (সা:) এর আদর্শ বাস্তবায়নের জন্য ঈমান মজবুত রেখে সকল মুসলমানদের ঐক্যবদ্ধ থাকতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে রাসুল (সা.)এর আদর্শ প্রতিষ্ঠা করতে পারলে সমাজ থেকে সকল অশান্তি, বিশৃঙ্খলা দূর হয়ে যাবে। আর ওলী আউলিয়াদের দরবার হচ্ছে আশেকে রাসুলের দরবার। এসব দরবারে বেশি বেশি যাতায়াত করুন এবং পরকালে শান্তির জন্য আমলী জিন্দেগী গড়ে তুলুন। মাহফিলের সার্বিক তত্ত¡াবধানে ছিলেন বাংলাদেশ ছাত্রসালেকীনের কেন্দ্রিয় সভাপতি আলহাজ মাওলানা শাহ মুহাম্মদ মাসউদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৌকারা পীর ছাহেব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ