Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

‘দ্য কুইনস গ্যামবিট’-এর ‘গোল্ডেন গ্লোব’ জয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৫:২৩ পিএম

বাস্তবেও দাবা খেলতে ভালবাসেন নেটফ্লিক্সের জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য কুইনস গ্যামবিট’-এর নায়িকা অ্যানিয়া টেলর-জয়। আর তাই বোধ হয় দাবার সূক্ষ্ম চালগুলো তার অভিনয়কে আরও বিশ্বস্ত করতে এতটা সাহায্য করেছে। সেই অভিনয়েরই যোগ্য সম্মান পেলেন তিনি।

সেরা ‘মিনিসিরিজ’ অথবা ‘টেলিভিশন ফিল্ম’ হিসেবে ‘গোল্ডেন গ্লোব’ পুরস্কার পেয়েছে ‘দ্য কুইনস গ্যামবিট’। এ ছাড়া মিনিসিরিজের সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কারের অধিকারী হয়েছেন অ্যানিয়া। যেখানে সিনেমার জন্য ‘অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’ (অস্কার) এবং টেলিভিশনের জন্য ‘এমি অ্যাওয়ার্ড’-কে সর্বোচ্চ সম্মান ধরা হয়, সেখানে সব মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ সম্মানের জায়গা দেয়া যেতে পারে ‘গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড’-কে। বেথ হার্মন, এক মহিলা দাবা খেলোয়াড়কে নিয়ে তৈরি হয়েছে এই মিনিসিরিজ।

পুরস্কার জেতার পর অ্যানিয়া বললেন, ‘আমি দাবা খেলতে ভালবাসি। ছবিতে অভিনয় করার জন্য কিছু নতুন কৌশলও শিখে নিয়েছি। এ বার অপেক্ষা, কবে কাজে বিরতি পাব আর দাবা খেলতে পারব।’ প্রসঙ্গত, গত বছর ২৩ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ‘দ্য কুইনস গ্যামবিট’। তার এক মাসের মধ্যেই চমকপ্রদ ফল মিলেছে। ২৩ নভেম্বর নেটফ্লিক্স জানিয়ে‌ছে, এই প্রথম এত সংখ্যক দর্শক কোনও মিনিসিরিজ দেখছেন! এক মাসের মধ্যে সিরিজের ‘ভিউয়ার সংখ্যা’ পৌঁছয় ৬ কোটি ২০ লাখে। সূত্র: ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ