Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, ০৩ রমজান ১৪৪২ হিজরী

সদরপুরে দরিদ্র পরিবারের ৪টি গরু, ৪টি ছাগল আগুনে পুড়ে ছাই

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৬:৩৩ পিএম

সদরপুর উপজেলার আকোটের চর ইউনিয়নের জলধর সরকারের ডাঙ্গী গ্রামের দিন মজুর দিনেশ বিশ্বাসের বাড়ীতে গতকাল ভোর রাতে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে গৃহস্থের গোয়াল ঘরে থাকা ৪টি গরু, ৪টি ছাগল এবং হাঁস-মুরগী পুড়ে ছাই হয়েছে। অগ্নিকান্ডের মূল কারণ এখনো জানাতে পারেনি ক্ষতিগ্রস্থ পরিবার।

জানা যায়, দিন মজুর দিনেশের বেঁচে থাকার একমাত্র সম্বল ২টি দুধেল গাই, ২টি বকনা বাছুর, ৪টি ছাগল এবং ২০/২৫টি হাঁস-মুরগী অগ্নিদগ্ধ হয়ে ঘরের মধ্যেই মারা যায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এ অগ্নিকান্ডে গরীব দিনেশের আনুমানিক ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। স্থানীয় লোকজন ও গরীব দিনেশ শত চেষ্টা করেও তার বেঁচে থাকার একমাত্র সম্বল ১টি পশুকেও আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা করতে পারেনি। সর্বস্ব হারিয়ে এখন এই গরীব পরিবারটি পাগল প্রায়।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসী জানান, গরীব দিনেশের বেঁচে থাকার মতো আর কোন সহায় সম্বল রইল না। এ ব্যাপারে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অগ্নিকান্ডের কারণ খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

২৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ