Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

নেপালের চারজাতি টুর্নামেন্টে বাংলাদেশ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৬:৫৩ পিএম

নেপালের চারজাতি ফুটবল টুর্নামেন্টে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। চলতি মাসেই এ টুর্নামেন্ট মাঠে গড়ানোর পরিকল্পনা অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের (আনফা)। যদিও পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী ২৫ মার্চ বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি লেগের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা লাল-সবুজদের। তবে সিলেটে অনুষ্ঠিতব্য এ ম্যাচটি নিয়ে এখনো জটিলতা কাটেনি। আফগানরা বলছে তারা বাংলাদেশে খেলতে আসবে না। অন্যাদিকে স্বাগতিক সুবিধা ছাড়তে নারাজ বাংলাদেশ। বিষয়টি বর্তমানে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) টেবিলে থাকলেও তারা এখনও কিছু জানায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। অথচ গত সপ্তাহেই বিষয়টি ফয়সালা করার কথা ছিল এএফসির। পরে তারা ই-মেইল বার্তায় বাফুফেকে জানিয়েছিল, আরও কয়েকদিন সময় লাগবে ফয়সালা করতে। তবে বাংলাদেশ ও আফগানিস্তানের অনড় অবস্থানের কারণে চলতি মাসে ম্যাচটি না হলে তা আগামী জুনে যে সেন্ট্রাল ভেন্যুতে অনুষ্ঠিত হবে তা আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছে এএফসি। ম্যাচের সম্ভাব্য তারিখ ৩ জুন এবং ভেন্যু দোহা।

যদি এ মাসে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি না হয় তাহলে নেপালের চারজাতি টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ, বুধবার বাফুফের বিশ্বস্ত সুত্র এমনটাই জানিয়েছে।

এ মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের যে ম্যাচটি ছিল নেপালের, তা পিছিয়ে আগামী জুনে অনুষ্ঠিত হবে। তাই আনফা মার্চের ফিফা উইন্ডোতে চারজাতি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। ২১ থেকে ৩০ মার্চ ফিফা উইন্ডো আছে। এই সময়ের মধ্যে টুর্নামেন্ট করার পরিকল্পনা তাদের। খেলার ভেন্যু ঠিক না হলেও জানা গেছে, কাঠমান্ডু অথবা পোখারায় হবে এই টুর্নামেন্টের খেলা। বাংলাদেশ ও নেপাল ছাড়া চারজাতি টুর্নামেন্টের অন্য দুই দেশের একটি হবে আফ্রিকার, আরেকটি হতে পারে ওসেনিয়া অঞ্চলের। আফ্রিকার লাইবেরিয়া এবং ওসেনিয়া অঞ্চলের তাহিতিকে টুর্নামেন্টে আমন্ত্রণ জানিয়েছে নেপাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন