Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

পরিদর্শনে এসে অনিয়ম পেলেন এমপি শাহনওয়াজ

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২১, ৭:২৮ পিএম

ব্লক তৈরির কাজ পরিদর্শনে এসে অনিয়ম পেয়েছেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ। পরিদর্শনকালে তিনি শ্রমিকের সাহায্যে একটি ব্লক ভেঙে দেখেন। এসময় ব্লক তৈরিতে নিম্নমানের বালু-পাথর ব্যবহারসহ ব্লকে বালুর পরিমাণ বেশী দেখতে পেয়েছেন বলে জানিয়েছেন।

গতকাল বুধবার (৩ মার্চ) দুপুরে আকস্মিক ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের তাজপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান নেশনটেক কমিউনিকেশনস লিমিটেডের ব্লক তৈরির কাজ পরিদর্শন করতে আসেন।

পরিদর্শনকালে সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ বলেন, এই প্রকল্পের কাজটি আমার এলাকার। প্রধানমন্ত্রী নদী ভাঙনরোধসহ একাধিক নদীর উন্নয়নে প্রায় ৬শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সংবাদ দেখেই ব্লক তৈরির কাজ দেখতে আসি। কাজের মান খুব খারাপ হচ্ছে। একটি ব্লক ভেঙে দেখেছি। ব্লক তৈরীতে নিম্নমানের বালু-পাথর ব্যবহার এবং বালুর পরিমাণ বেশী ব্যবহার করা হয়েছে। এসব ব্লক স্থাপন করা হলে বেশী দিন টিকবে না।

পরিদর্শনকালে তার সাথে ছিলেন নবিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলুল হক চৌধুরী সেলিম, নবিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন। তারাও কাজের মান ভালো নয় বলে সাংবাদিকের কাছে মন্তব্য করেন।

প্রসঙ্গত, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের অধীনে কুশিয়ারা তীরে অবস্থিত বিবিয়ানা পাওয়ারপ্লান্টকে নদী ভাঙনের হাত থেকে রক্ষাসহ একাধিক নদীর উন্নয়নে ৫৭৩ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। বর্তমানে কুশিয়ারা নদীর ভাঙনরোধে সিলেটের ওসমানীনগর অংশে ব্লক স্থাপনের কাজ চলছে। প্রকল্পগুলোর মধ্যে প্রায় ২৫ কোটি টাকা মূল্যে আরএফএল গ্রুপের ঠিকাদারি প্রতিষ্ঠান আরপিএল-আরইজেভি-প্রাণ এবং প্রায় ২৭ কোটি টাকা মূল্যে নেশনটেক কমিউনিকেশনস লিমিটেড ব্লক তৈরীর কাজ করছে। এই দুই প্রতিষ্ঠান ৫টি প্যাকেজে প্রায় শতকোটি টাকার কাজ করছে বলে জানা গেছে। প্রতিষ্ঠানগুলো মাটিযুক্ত নিম্নমানের বালু- পাথর ব্যবহারসহ ব্লক তৈরীর মিশ্রণে সিমেন্টের চেয়ে বেশী বালু-পাথর ব্যবহার করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ