Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে ডাকাতি ও খুনের দায়ে ৪ জনের মৃত্যুদন্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০১ এএম

নগরীর রৌফাবাদে প্রবাসীর স্ত্রীকে খুন করে ডাকাতির ঘটনায় চার আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই মামলায় পৃথক ধারায় প্রত্যেককে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়া হয়। গতকাল বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. শরিফুল আলম আলোচিত প্রবাসীর স্ত্রী পারভীন আক্তার হত্যার মামলার এ রায় ঘোষণা করেন।

দন্ডিতরা হলেন- মো. ইয়াসিন, মো. মনসুর, আবু তৈয়ব ও মো. ইসহাক। এদের মধ্যে ইয়াসিন ছাড়া বাকিরা পলাতক। আদালতের অতিরিক্ত পিপি নোমান চৌধুরী জানান, ২০১৬ সালের ৫ মার্চ সন্ধ্যায় রৌফাবাদের বাংলাদেশ কো-অপারেটিভ হাউজিং সোসাইটির জনাবা ভিলার তৃতীয় তলার বাসায় পারভীন আক্তার খুন হন। আসামিরা বাড়িতে ডাকাতির একপর্যায়ে তাকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় পারভীনের স্বামী নুরুল আলম বাদী হয়ে থানায় মামলা করেন। ২০১৭ সালের ৫ মার্চ আসামিদের বিরুদ্ধে খুন ও ডাকাতির পৃথক ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। রাষ্ট্রপক্ষে মোট ১০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

২৬ নভেম্বর, ২০২০
২১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ